Opu Hasnat

আজ ১৪ জুলাই রবিবার ২০২৪,

তদন্ত ছাড়া কাউকে দুর্নীতিবাজ বলা যাবে না : পররাষ্ট্রমন্ত্রী রাজনীতি

তদন্ত ছাড়া কাউকে দুর্নীতিবাজ বলা যাবে না : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কয়েকটি গণমাধ্যমে উদ্দেশ্যপ্রণোদিতভাবে সরকারের প্রতিষ্ঠান ও ব্যাক্তিকে দুর্নীতিবাজ বলছে। তিনি বলেন কোনো তদন্ত ছাড়া কাউকে দুর্নীতিবাজ বলা যাবে না। কোনো প্রতিষ্ঠানকে উদ্দেশ্য করে এমন সংবাদ না প্রকাশের অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

সোমবার (২৪ জুন)  বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্যে  তিনি এসব কথা  বলেন পররাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ  এসময়  বলেন, পত্রিকায় দেখেছি নতুন মহাসচিব খুঁজছে বিএনপি। আরও দেখেছি মির্জা ফখরুল কান্না করছেন। এখন এই কান্না খালেদা জিয়ার জন্য না। তার এই কান্না পদ হারানোর ভয়ে কিনা তা খুঁজে দেখার বিষয় বলে মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি আরও বলেন, বিশ্ব নেতারা শেখ হাসিনাকে স্বীকৃতি দিচ্ছে বলে বিএনপি ফিউজ হয়ে গেছে। তাই এক কলমের খোচায় সাংগঠনিক পদে বদল হয়ে যায়। অথচ তারা অগণতান্ত্রিক কাজ করে বেড়াচ্ছে বলেও মন্তব্য করেন  আওয়ামী লীগের এই নেতা।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ সভাপতি, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ডাঃ অরূপ রতন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সঞ্চালনায়   আলোচনা সভায় বিশেষ অতিথি  ছিলেন জাতীয় প্রেসক্লাবের  সভাপতি ফরিদা ইয়াসমিন এমপি,  ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার, ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা  সহ সভাপতি মোবারক হোসেন সিকদার।

বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা এম এ করিম, কেন্দ্রীয় যুবলীগ নেতা মানিক লাল ঘোষ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেতা কন্ঠ শিল্পী এসডি রুবেল, মুহাম্মদ রোকন উদ্দিন পাঠান, সাংবাদিক সমিরন রায়   প্রমুখ।