Opu Hasnat

আজ ১৪ জুলাই রবিবার ২০২৪,

দুর্গাপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু নেত্রকোনা

দুর্গাপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় দাদির সঙ্গে বেড়াতে এসে সমবয়সী শিশুদের সাথে নদীতে গোসল করার সময় পানিতে ডুবে নাম জাহাঙ্গীর (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। 

রবিবার (২৩ জুন) সকাল সাড়ে দশটার দিকে দুর্গাপুর পৌর শহরের তেরী বাজার এলাকার সোমেশ্বরী নদীতে এ ঘটনা ঘটে। নিহত শিশু জাহাঙ্গীর ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার কুলাতলী গ্রামের জহিরুল ইসলামের ছেলে। জহিরুল পেশায় রিকশা চালক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার দুর্গাপুরে তেরী বাজার এলাকায় নাতি জাহাঙ্গীর কে সাথে নিয়ে ভাইয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন উম্মে হানি (দাদি)। শনিবার বিকেলে বাড়ি ফিরে সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন উম্মে হানি। রোববার সকালে শিশু জাহাঙ্গীর আরো দুই শিশুর সাথে বাড়ির সামনেই সোমেশ্বরী নদীতে গোসল করতে যায়। গোসলের এক পর্যায়ে জাহাঙ্গীর পানির নিচে তলিয়ে গেলে অন্য দুই শিশু জাহাঙ্গীর নদীতে ডুবে যাওয়ার বিষয়টি পরিবারের অন্যাদের জানায়। পরবর্তিতে পরিবারের লোকজন নদীতে গিয়ে খোঁজাখোঁজি শুরু করলে একপর্যায়ে শিশু জাহাঙ্গীরের নিথর দেহ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে, রোববার দুপুর ১টার দিকে উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের শশারপাড় এলাকার ইমরান মিয়ার মেয়ে আফিয়া খাতুন (২) পরিবারের সকলের অগোচরে বাড়ির পাশের একটি পুকুরের পানিতে তলিয়ে যায়। পরে পরিবারের লোকজন খোঁজাখুঁজি করে পুকুর থেকে আফিয়ার মরদেহটি উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক শিশু আফিয়াকে মৃত ঘোষণা করেন। 

এ ব্যাপারে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব জানান, দুইটি মৃত্যুই মর্মান্তিক। শিশু জাহাঙ্গীরের মরদেহ থানা হেফাজতে রয়েছে। তার বাবা-মা কে খবর দেওয়া হয়েছে তারা আসলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এবং আফিয়ার মরদেহটি তার পরিবারের নিকট হস্তাান্তর করা হয়েছে।