Opu Hasnat

আজ ১৯ জুন বুধবার ২০২৪,

নয়াদিল্লি গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয়

নয়াদিল্লি গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ভারতের প্রধানমন্ত্রী হিসেবে টানা ৩য় বার দায়িত্ব গ্রহণের জন্য নরেন্দ্র মোদির শপথ গ্রহন অনুষ্ঠানে যোগ দিতে নয়াদিল্লি গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৮ জুন) সকাল ১০টা ১৫ মিনিটে বিমান বাংলাদেশের ১টি স্পেশাল ফ্লাইটে করে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে  ঢাকা ত্যাগ করে।

প্রধানমন্ত্রী প্রেস উইং থেকে এই তথ্যটি জানানো হয়েছে।

প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি দুপুর ১২টায় স্থানীয় সময় নয়াদিল্লির ভিভিআইপি বিমানবন্দর পালাম এয়ার ফোর্স স্টেশনে অবতরণ করবে।

বিমানবন্দরে তাকে ১টি উচ্চ পর্যায়ের ভারতীয় প্রতিনিধিদল এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমান অভ্যর্থনা জানাবেন।

নয়াদিল্লিতে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার (৯ জুন) সন্ধ্যা ৭টা ২০ মিনিটে রাষ্ট্রপতি ভবনে শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগদানের পর নরেন্দ্র মোদির সাথে একান্ত বৈঠক করবেন। এরপর তিনি ভারতের রাষ্ট্রপতি কর্তৃক আয়োজিত রাষ্ট্রীয় নৈশভোজে যোগ দেবেন। এ ছাড়াও তিনি সেদিন নয়াদিল্লিতে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেবেন।

এর পরে নয়াদিল্লি ত্যাগ করার পূর্বে কিছু অফিসিয়াল সকল কাজ শেষ করে সোমবার (১০ জুন) বিকেল ৫টায় নয়াদিল্লির সময় পালাম এয়ার ফোর্স স্টেশনে পৌঁছাবেন এবং রাত ৮টায় বাংলাদেশ সময় তিনি  ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।