Opu Hasnat

আজ ১৯ জুন বুধবার ২০২৪,

বড়াইগ্রামে সাংবাদিকদের নিয়ে এমপি’র আপত্তিকর বক্তব্য, সর্বত্র ক্ষোভ নাটোর

বড়াইগ্রামে সাংবাদিকদের নিয়ে এমপি’র আপত্তিকর বক্তব্য, সর্বত্র ক্ষোভ

নাটোরের বড়াইগ্রাম উপজেলার কর্তব্যরত সাংবাদিকদের নিয়ে নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর আপত্তিকর বক্তব্যে জেলার সকল সাংবাদিক মহলে তীব্র প্রতিক্রিয়া ও ক্ষোভ দেখা দিয়েছে। 

শনিবার দুপুরে তিনি উপজেলার বনপাড়ায় একটি বিতর্কিত প্রেসক্লাবের উদ্বোধন করতে গিয়ে বিতর্কিত বক্তব্য প্রদান করেন। ‘একজন ছাড়া প্রত্যেকেই দুর্নীতিবাজ সাংবাদিক’ এমপি’র এমন বক্তব্যের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান স্থানীয় সাংবাদিকরা। ওই প্রেসক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি বলেন, ‘সাংবাদিক হিসেবে যখন আমি একজনের নাম উপজেলা আইন-শৃঙ্খলা কমিটিতে দিতে চাই তখন এক সাইফুল ভাই ছাড়া একজনকেও দেখতে পাই না, যাদের ভিতর দুর্নীতি নাই। দুর্নীতির বাইরে আছেন প্রকৃত সাংবাদিক এমন কাউকে আমি দেখতে পাই না। আপনারা বলতে পারেন আমি অন্ধ। আমি আপেক্ষিকভাবে বললাম, মানুষতো শতভাগ সৎ হয় না।’

তার এ বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়লে বড়াইগ্রাম সহ জেলার সকল সাংবাদিকরা দারুণভাবে ক্ষুব্ধ হয়। তারা তাৎক্ষণিকভাবে এমপি ডাা. সিদ্দিকুরকে মুঠো ফোনে যোগাযোগ করে এই বক্তব্য আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করার জন্য বলেন। এ সময় এমপি ডা. সিদ্দিকুর জানান, আমি সকল সাংবাদিককে বলি নাই। তবে বক্তব্যে ‘বাকি সব সাংবাদিক’ কথাটি বলে ফেলায় তিনি দুঃখ প্রকাশ করেন। 

বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি অমর ডি কস্তা জানান, এমপি ডা. সিদ্দিকুর রহমান ঢালাওভাবে এ কথা বলতে পারেন না। বরং উনি যার সাফাই গাইছেন সে সাইফুল সরকারি জায়গা দখল করে একতলা বিল্ডিং বাড়ি নির্মাণ করে দীর্ঘবছর বসবাস করছেন। আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে সরকারি জমিতে বাড়ি নির্মাণ করা ব্যক্তি কি করে আইন-শৃঙ্খলা কমিটির সদস্য হয়, এই প্রশ্ন সকল সুধী মহলের।

বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাবের সভাপতি অহিদুল হক বলেন, এমপি’র বক্তব্যকে আমি চ্যালেঞ্জ ছুঁড়ে দিলাম। তার বক্তব্য সঠিক নয়। এই বক্তব্যের তীব্র নিন্দা জানাই ও প্রত্যাহারের দাবি জানাই।     

নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাজমুল হাসান জানান, এমপি প্রমাণ উপস্থাপন না করে এমন বক্তব্য জনসম্মুখে দিতে পারেন না। উনি সাংবাদিক সমাজকে কলঙ্কিত করার প্রয়াস চালিয়েছেন। এটা দুঃখজনক৷ উনার এই বক্তব্য দ্রুত প্রত্যাহার করে নেওয়া উচিত।
 
এ বিষয়ে এমপি ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর সাথে সাংবাদিক সংগঠনের অন্যান্য নেতৃবর্গ মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন ধরেননি। 

বড়াইগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেজাউল করিম মৃধা জানান, সাংবাদিকদের মর্যাদা পরিপন্থী এমপি’র এই বক্তব্যের প্রতিবাদে রোববার সকাল ১০টায়  বনপাড়া পৌর গেইটে উপজেলা সাংবাদিক ঐক্যের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে।