Opu Hasnat

আজ ১৯ জুন বুধবার ২০২৪,

ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসা প্রার্থীদের জন্য বড় চ্যালেঞ্জ বাগেরহাট

ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসা প্রার্থীদের জন্য বড় চ্যালেঞ্জ

ভোটারদের ভোট কেন্দ্র নিয়ে আসা প্রার্থীদের জন্য এবছর বড় চ্যালেঞ্জ হয়ে পড়েছে। আগামী ২৯ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাগেরহাটের মোরেলগঞ্জ  উপজেলা পরিষদ নির্বাচন। ভোটগ্রহণের সময় ঘনিয়ে আসলেও সাধারণ ভোটাররা রয়েছেন নীরবে। আগের মতো ভোটের আমেজ নেই ভোটারদের মাঝে। তবে প্রচার-প্রচারণায় সরব রয়েছেন প্রার্থীরা। 

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে লড়ছেন উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি  মুক্তিযোদ্ধা কমান্ডার  লিয়াকত আলী খান প্রতিক (আনারস) ও উপজেলা যুবলীগ আহবায়ক মোজাম্মেল হক মোজাম প্রতিক (দোয়াত কলম)। দুজন প্রার্থী আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। যার কারণে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে স্থানীয় নেতাকর্মীরা। 

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- যুবলীগ নেতা রাসেল হাওলাদার প্রতিক (চশমা) ও সাবেক ভাইস চেয়ারম্যান এনামুল হক রিপন প্রতিক (তালা)। নারী ভাইস চেয়ারম্যান পদে ফাহিমা খানম প্রতিক (ফুটবল), হোসনেআরা হাসি প্রতিক (হাস) ও আজমিন নাহার প্রতিক (কলস) নিয়ে ভোটযুদ্ধে লড়ছেন। ইতিমধ্যে এ নির্বাচনকে ঘিরে প্রার্থীরা ভোটের মাঠে মোটরসাইকেল শোডাউন আর মাইক প্রচার করছেন। সাঁটিয়েছেন পোস্টারও। করছেন উঠান বৈঠক। বিরামহীনভাবে প্রচার-প্রচারণা অব্যাহত রেখেছেন তারা। 
তবে প্রার্থীরা নানাভাবে তৎপর থাকলেও আগ্রহ দেখা যাচ্ছে না ভোটারদের। 

উপজেলায় মোট ১১০ টি ভোট কেন্দ্র রয়েছে, মোট ভোটার ৩ লাখ ৪৮ হাজার। ভোটকেন্দ্রে যাওয়ার বিষয়ে চরম অনীহা প্রকাশ করছেন সাধারণ মানুষ । বিদ্যমান পরিস্থিতিতে সাধারণ ভোটারদের কেন্দ্রে নিয়ে যাওয়াই বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে প্রার্থীদের। ভোটার সমাগম নিয়ে ঘাম ঝরানোর চেষ্টা চলছে বলে জানালেন একাধিক প্রার্থী। 

ভোটাররা জানান, ইতিপূর্বে অনুষ্ঠিত হওয়া উপজেলা নির্বাচনে প্রার্থীদের ভোট দিয়ে নির্বাচিত করেছি, কিন্তু তাদের কোন উপকারে পাই না, গত ৫ বছরে উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান কি কাজ করছে সে সম্পর্কে বিস্তারিত ধারনা নেই ভোটারদের।  এর সঙ্গে যুক্ত হয়েছে বৃষ্টি, বন্যার পুর্বাভাস, চলতি বোরো ধান কাটা-মাড়াই। এই কাজের ব্যস্ততায় এখন পর্যন্ত নীরব রয়েছেন ভোটাররা।

এ বিষয়ে  বাগেরহাট জেলা অতিরিক্ত নির্বাচন  কর্মকর্তা ও মোরেলগঞ্জ  উপজেলা রিটার্নিং অফিসার মাহফুজুর রহমান বলেন, মোরেলগঞ্জে এখন পর্যন্ত ভোট গ্রহনের একটি সুন্দর পরিবেশ রয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠানের লক্ষ্যে সকল ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে।