Opu Hasnat

আজ ১৯ জুন বুধবার ২০২৪,

ভোট কেন্দ্রে সাংবাদিক লাঞ্চিত কুমিল্লা

ভোট কেন্দ্রে সাংবাদিক লাঞ্চিত

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী গোলাম সারওয়ারের (কাপ-পিরিচ) এজেন্ট আবদুল্লাহর হাতে লাঞ্চিত  হয়েছেন আবু নোমান সায়েম নামের এক সংবাদকর্মী। 

সে স্থানীয় একুশে সংবাদ নামীয় একটি পত্রিকার স্টাফ রিপোর্টার। ভোট চলাকালে ওই উপজেলার শীষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। আবদুল্লাহ ওই স্কুলের দপ্তরী হিসেবে কর্মরত বলে জানা গেছে।

আবু নোমান সায়েম জানান, ভোট চলাকালে তিনি ওই কেন্দ্রে গিয়ে কাপ-পিরিচের এজেন্ট আবদুল্লাহ দাঁড়িয়ে থেকে কয়েকজন ব্যক্তিকে প্রকাশ্যে জাল ভোট দিতে দেখেন। এ সময় তিনি ছবি তুলতে গেলে আবদুল্লাহ ক্ষুদ্ধ হয়ে তাকে গালমন্দ শুরু করেন এবং একপর্যায়ে মারমুখী হয়ে তার গলায় ঝুলানো নির্বাচন কমিশনের পরিচয়পত্রের ফিতায় ধরে টানা-হেচড়া করে ভোট কক্ষের বাইরে নিয়ে যায়। তাকে মারধরের চেষ্টা করলে অন্যান্য সাংবাদিক ও কেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ তাকে রক্ষা করে। এ সময় সাংবাদিকরা আবদুল্লাহকে গ্রেপ্তারের দাবি জানালে পুলিশের ধাওয়ায় সে পালিয়ে যায়। 

কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশের এসআই আসাদুজ্জামান জানান, ওই সাংবাদিককে হেনস্তা করার সময় আমরা তাকে রক্ষা করি। এ সময় দায়িত্ব পালন না করে পালিয়ে যাওয়ায় তাকে আটক করা যায়নি।