Opu Hasnat

আজ ১৯ জুন বুধবার ২০২৪,

বিএনপির বহিস্কৃত নেতা রানা হলেন সৈয়দপুরের চেয়ারম্যান নীলফামারী

বিএনপির বহিস্কৃত নেতা রানা হলেন সৈয়দপুরের চেয়ারম্যান

বিএনপি থেকে বহিস্কৃত নেতা রিয়াদ আরফান সরকার (রানা) বিপুল ভোট পেয়ে নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (২১ মে) ২য় দফায় ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়। রিয়াদ আরফান সরকার (রানা) দোয়াত-কলম প্রতীকে ৩২ হাজার ৩৬৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি আ্নারস প্রতীকে আজমল হোসেন পেয়েছেন ১৮ হাজার ১৭২ ভোট। এই পদে মোট ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩৬ হাজার ৬৩৬ ভোট নির্বাচিত হয়েছেন চশমা প্রতীকের মহসিন মন্ডল মিঠু। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন টিউবওয়েল প্রতীকের আনোয়ারুল হক পেয়েছেন ১৫ হাজার ৩৯৯ ভোট। এ পদে মোট ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে সানজিদা বেগম লাকী পদ্মফুল প্রতীকে ৩০ হাজার ৪৮৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি মোস্তাফিজা হোসেন শিলা প্রজাপতি প্রতীকে ভোট পেয়েছেন ২১ হাজার ৯৭৭ ভোট। এই পদে ভোটযুদ্ধে অবতীর্ণ হন ৩ জন।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর দ্বিতীয় ধাপে মঙ্গলবার (২১ মে)  নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ভোট গ্রহন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন কয়েছে। উপজেলার  ভোট কেন্দ্রেগুলোতে ভোটার উপস্থিতি ছিল  অনেক কম। তবে ইউনিয়নগুলোর চেয়ে পৌরসভা এলাকার ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কিছুটা বেশি লক্ষ্য করা গেছে। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত উপজেলার ৯১টি ভোট কেন্দ্রের প্রায় অধিকাংশ ভোট কেন্দ্র সরেজমিনে ঘুরে ঘুরে এমন চিত্র লক্ষ্য করা যায়।

সৈয়দপুর উপজেলা পরিষদের সভাকক্ষ থেকে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নূর-ই আলম সিদ্দিকী। এসময় সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল কুদ্দুস সরকার পাশে ছিলেন।