Opu Hasnat

আজ ১৯ জুন বুধবার ২০২৪,

মোরেলগঞ্জ বাজারে ভয়াভহ অগ্নিকাণ্ডে ১১টি দোকান ভস্মীভূত বাগেরহাট

মোরেলগঞ্জ বাজারে ভয়াভহ অগ্নিকাণ্ডে ১১টি দোকান ভস্মীভূত

বাগেরহাটের মোরেলগঞ্জের একটি বাজারে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে ১১টি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেছে। এতে ক্ষতির পরিমান দাড়িয়েছে প্রায় কোটি টাকা।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২ টার দিকে উপজেলার দৈবজ্ঞহাটর উউনিয়নের পোলেরহাট বাজারে।

ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ১১ টি দোকান সম্পূর্ণ এবং  ৬ টি দোকান আংশিক পুড়ে গিয়ে প্রায় কোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে।

সরজমিনে প্রতক্ষদীর্শীদের সঙ্গে কথা বলে জানাগেছে, ঘটনার সময় রাত সাড়ে ১২ টার দিকে ওই  বাজারের ব্যবসায়ী কাইয়ুম অথবা আবজালের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন দীর্ঘ সময় ধরে আগুন নেভানোর চেষ্টা করলেও ১১ টি দোকান পুড়ে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। পরবর্তীতে কচুয়া ও মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে।

মোরেলগঞ্জ উপজেলা ভাইসচেয়ারম্যান মো. মোজাম্মেল হক মোজাম ও থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শামসুদ্দিন ওই রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ভয়াবহ এ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকান মালিকগণ হলেন-আফজাল শেখ, কাইয়ুম শিকদার, আফজাল খান, বাবুল, একলাস, বাচ্চু খান, জুয়েল, শাহজাহান, কামাল খান, মনির ও আল-আমীন।

এছাড়া আংশিক ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীরা হলেন, পলাশ, মহিমা,পল্টু, জহিরুল ইসলাম ও ওমর ফারুক আকন। সহায় সম্বল সব হারিয়ে অধিকাংশ ব্যবসায়ীদের এখন পথে বসার উপক্রম হয়েছে বলে স্থানীয়রা জানান।

পোলেরহাট বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান জানান, ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনায় ১১ টি দোকানঘরসহ যাবতীয় মালামাল সম্পূর্ণ ভস্মীভূত হয়ে এবং ৬টি দোকান আংশিক পুড়ে গিয়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।

মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস ষ্টেশন কর্মকর্তা মো. গোলাম ফারুক জানান, রাত ১ টার দিকে পোলেরহাট বাজারে আগুন লাগার সংবাদ পেয়ে আমি কচুয়া ফায়ার ষ্টেশনকে খবর দেই। মোরেলগঞ্জ এবং কচুয়া  ২টি ইউনিট ১ ঘন্টাব্যপী পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। আগুন লাগার সূত্রপাত সম্পর্কে বলেন, বিদ্যুতের সর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত।

পল্লী বিদ্যুতের ডিজি এম, মো. ওয়াদুদ খন্দকার বলেন, পল্লী বিদ্যুতের লাইন থেকে সর্টসার্কিট হয়নি। এটা কোন দোকানের মধ্য থেকে লেগেছে। পোড়া দোকানের সংযোগ বিচ্ছিন্ন করে বাজারে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।