Opu Hasnat

আজ ২২ মে বুধবার ২০২৪,

নগরকান্দায় বজ্রপাতে মদিনাতুল উলুম মাদ্রাসার ১৯ শিক্ষার্থী আহত ফরিদপুর

নগরকান্দায় বজ্রপাতে মদিনাতুল উলুম  মাদ্রাসার ১৯ শিক্ষার্থী আহত

ফরিদপুরের নগরকান্দায় বজ্রপাতে   মাদ্রাসার  ১৯ শিক্ষার্থী আহত হয়েছে। সোমবার সন্ধ্যায় নগরকান্দা উপজেলা সদরের মদিনাতুল উলুম  মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ৯ জনকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এবং বাকিদেরকে  প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

যাদেরকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে তারা হলেন, ওলিউল্লাহ, ফেরদাউস, মুস্তাকিম, আবু হুসাইন, সাজিন, মারুফ, রিয়াদ, বায়েজিদ ও মুজাহিদ। সকলেই মাদরাসার নাজেরা বিভাগের ৩য় শ্রেণির ছাত্র।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নগরকান্দা মদিনাতুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা  কেরামত আলী বলেন, সোমবার সন্ধ্যায় বৃষ্টি চলাকালীন শিক্ষার্থীরা মাগরিবের নামাজের অজু করার জন্য মাদ্রাসার  বারান্দায় অবস্থান কালে বজ্রপাতের আঘাতে মাদরাসার ১৯ শিক্ষার্থী আহত হয়। মাদরাসার শিক্ষক ও অন্যান্য শিক্ষার্থীরা আহতদের উদ্ধার করে নগরকান্দা উপজেলা হাসপাতালে নিয়ে আসে। এদের মধ্যে ১০ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে এবং বাকি ৯ জন হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. এহসানুল হক বলেন, মাদ্রাসার ১০-১২ জন শিশুকে হাসপাতালে আনা হয়েছে। এর মধ্যে নয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। হাসপাতালে যাদের আনা হয়েছে তারা প্রত্যেকেই আতঙ্কিত ছিল। ভয় পেয়ে সবাই অসুস্থ হয়ে পড়ে, এখন সবাই শংকামুক্ত।