Opu Hasnat

আজ ২২ মে বুধবার ২০২৪,

নাটোরে ২৭০ বস্তা চাল নিয়ে লাপাত্তা, ১৬০ বস্তা চাল ও ট্রাক উদ্ধার, আটক ১ নাটোর

নাটোরে ২৭০ বস্তা চাল নিয়ে লাপাত্তা, ১৬০ বস্তা চাল ও ট্রাক উদ্ধার, আটক ১

নাটোরের বড়াইগ্রাম থেকে প্রতারণার মাধ্যমে ২৭০ বস্তা চাল নিয়ে লাপাত্তা হয় একটি ট্রাক। পরে পুলিশ মুন্সিগঞ্জ থেকে ১৬০ বস্তা চাল উদ্ধার করে এবং এই কাজে ব্যবহৃত ট্রাকসহ প্রতারক চক্রের এক সদস্যকে আটক করে। রোববার দিবাগত সারারাত অভিযান চালানোর পর সোমবার ভোরে মুন্সিগঞ্জ সদর এলাকা থেকে চাল উদ্ধার ও ট্রাকসহ লিটন প্যাদা ওরফে আরিফ (৪৫) নামে প্রতারক চক্রের সদস্যকে গ্রেফতার করে।

সোমবার দুপুরে নাটোর পুলিশ সুপারের কার্যালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গ্রেফতারকৃত আসামি লিটন প্যাদা পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার পূর্বপাড় ডাকুয়া এলাকার আজাহার প্যাদার ছেলে।

পুলিশ জানায়, গত ২৪ এপ্রিল বড়াইগ্রাম উপজেলার একটি অটো রাইস মিলের মালিক মাহবুবুর রহমানের কাছে ঢাকার মোহাম্মদপুর এলাকার এক চাল ব্যবসায়ী পরিচয়ে চাল ক্রয়ের প্রস্তাব দেয়। গত ৩০ এপ্রিল সন্ধ্যায় মিল মালিক প্রতিটি ৫০ কেজি ওজনের ২৭০ বস্তা চাল গাড়ি যোগে ঢাকায় পাঠিয়ে দেন। পরে রাত ১১টার দিকে প্রতারক চক্রের সদস্যরা কৌশলে ঢাকার মোহাম্মদপুর বাস স্ট্যান্ডের পাশে অন্য একটি ট্রাকে ওই চালের বস্তাগুলো নামিয়ে নেয়। অটো রাইস মিলের মালিক মাহবুবর রহমান ঢাকার চাল ব্যবসায়ী পরিচয় প্রদানকারী ব্যক্তিদের সাথে যোগাযোগ করলে তাদের মোবাইল বন্ধ পান। পরে তিনি বড়াইগ্রাম থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে নাটোর জেলার পুলিশ সুপার তারিকুল ইসলামের দিক-নির্দেশনায় ও বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আল রাজীব এর তত্তাবধানে একটি চৌকস টিম অনুসন্ধান চালিয়ে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। এসময় মুন্সিগঞ্জ সদর থানা এলাকা থেকে সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য লিটন প্যাদাকে আটক করে। পরে তার তথ্য মতে মুন্সিগঞ্জ সদর থানার সিপাহিপাড়া, দরগাবাড়ি ও দূর্গাবাড়ি এলাকা থেকে মোট ১৬০ বস্তা চাল উদ্ধার করে এবং মুক্তারপুর পেট্রোল পাম্প থেকে চুরির কাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করে পুলিশ।

বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরীফ আল রাজীব জানান, বাকী চাল উদ্ধার করতে ও এই চক্রের অন্যান্য সদস্যদের আটক করতে অভিযান অব্যাহত রয়েছে।