Opu Hasnat

আজ ২২ মে বুধবার ২০২৪,

ওয়ারী এলাকায় তৃষ্ণার্তদের মধ্যে বিনামূল্যে শরবত বিতরণ রাজধানী

ওয়ারী এলাকায় তৃষ্ণার্তদের মধ্যে বিনামূল্যে শরবত বিতরণ

দেশব্যাপি চলমান তীব্র তাপপ্রবাহের মধ্যে তৃষ্ণার্ত পথচারিদেরকে ঠান্ডা শরবত পান করিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন পুরান ঢাকায় অবস্থিত যোগিনগর লেন ও আংশিক বিসিসি রোড পঞ্চায়েত কমিটি ওয়ারী ঢাকা। 

কমিটির উদ্যোগে শনিবার (৪ মে, ২০২৪) এলাকার উল্লেখযোগ্য ও জনবহুল পাঁচটি মোড়ে পর্যাপ্ত শরবত বিতরণ করা হয়। শরবত বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন পঞ্চায়েতের সভাপতি মোঃ শাফায়েত আলী মাহিম, সাধারণ সম্পাদক শাফিন সিদ্দিক শিপলু, সহ-সভাপতি ইমরান করিম অনিক, আরিফ, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক ও ঢাকা আইনজীবী সমিতির সিনিয়র সহ সাধারণ সম্পাদক মোঃ মাশরাত আলী তুহিন, কমিটির সদস্য মানিক, শিপলু, নাসির, ইকবাল, চন্দনসহ আরো অনেকে।

দিনব্যাপি এই শরবত বিতরণ কার্যক্রমে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে এলাকার সাধারণ মানুষ, দিনমজুর, খেটে খাওয়া মানুষজনসহ ছিন্নমূল শিশুরা। কাঠফাটা রোদে বিনামূল্যে উপাদেয় শরবত পান করতে পেরে তারা স্বস্তি প্রকাশ করে।

আয়োজকদের পক্ষ থেকে বলা হয়, এটি তাদের চলমান প্রক্রিয়া। এই প্রক্রিয়া চলমান থাকবে। দরিদ্র, অসহায়, ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষদের জন্য প্রয়োজনে তারা তাদের কার্যক্রম সম্প্রসারণ করবেন।

এদিকে, এলাকাবাসী তাদের এই উদ্যোগের প্রশংসা করে বলেন, প্রতিটি এলাকায় উদ্যোগী মানুষ স্ব-উদ্যোগে এমন কার্যক্রম শুরু করলে তৃষ্ণার্ত মানুষ গরমে অন্তত স্বস্তি লাভ করবে।