Opu Hasnat

আজ ২২ মে বুধবার ২০২৪,

ঢাবির পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজলরেখা’ বিনোদন

ঢাবির পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজলরেখা’

ফয়সাল হাবিব সানি: এবারের রোজার ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘মনপুরা’, ‘স্বপ্নজাল’, ‘পাপ-পুণ্য’ সিনেমা খ্যাত নন্দিত নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের সিনেমা ‘কাজলরেখা’। ঐতিহ্যবাহী ময়মনসিংহ গীতিকা অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। সিনেমাটি মুক্তির পর দেশব্যাপী প্রশংসিত হচ্ছে সকল শ্রেণির দর্শকদের কাছে। শুধু তাই নয়; সম্প্রতি, নিউ ইয়র্ক এর টাইমস স্কয়ারে ‘কাজলরেখা’ সিনেমার ট্রেলার প্রদর্শিত হচ্ছে। চলতি মাসেই আমরিকায় ও কানাডায় ‘কাজলরেখা’ মুক্তি পাচ্ছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বরেণ্য এই নির্মাতা। 

এদিকে, ‘কাজলরেখা’ এবার অন্তর্ভুক্ত হয়েছে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের মাস্টার্স কোর্সে। গিয়াস উদ্দিন সেলিম গণমাধ্যমকে জানান, ‘সিনেমাটি মুক্তির সপ্তাহখানেক পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয় এবং তারা জানান কিছুদিন পূর্বে তারা সিনেমাটি দেখেছেন। পরবর্তীতে তারা সিনেমাটিকে তাদের পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত গ্রহণ করেন। বিষয়টি আমার জন্য একদিকে যেমন আনন্দের, তেমনি ভীষণ গর্বের।’ 

প্রসঙ্গত, সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, মন্দিরা চক্রবর্তী, রাফিয়াত রশিদ মিথিলা, সাদিয়া আয়মান, খায়রুল বাসার, ইরেশ জাকের, আজাদ আবুল কালাম প্রমুখ। সিনেমাটিতে অভিনয় করা সকলের সাবলীল অভিনয়-ই মুগ্ধতা ছড়াচ্ছে দর্শক হৃদয়ে। 

ছবি: সংগৃহীত