Opu Hasnat

আজ ১৪ জুলাই রবিবার ২০২৪,

নগরকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে ১১ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল ফরিদপুর

নগরকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে ১১ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

ফরিদপুরের নগরকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এরমধ্যে  চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে  ৫ জন  এবং মহিলা ভাইস চেয়ারম্যান  পদে ৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে, ২১  এপ্রিল রবিবার সহকারী রিটানিং  অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে যারা মনোনয়ন পত্র দাখিল করেছেন  তারা হলেন, চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, আওয়ামী লীগের  কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সদস্য কাজী শাহজামান বাবুল এবং নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক  নাজমুল হাসান সেলিম । 

ভাইস চেয়ারম্যান পদে  যে ৫ জন প্রার্থী  মনোনয়ন পত্র দাখিল করেছেন তারা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ চুন্নু শেখ, সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি চৌধুরী মারুফ হোসেন বকুল,  মুফতি মুস্তাফিজুর রহমান,  যুবলীগ নেতা মোঃ রাকিবুজ্জামান  লস্কর এবং সাহেব আলী মিয়া।  

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে যে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন তারা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান ও  উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুন্নাহার রিটা, উপজেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী সাহানা পারভিন  মনি ও  আইরিন খান। 

মনোনয়ন পত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করে সহকারী রিটানিং  অফিসার  ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কাফী বিন কবির  জানান, আগামী ২১ মে  নগরকান্দা  উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন সম্পন্ন করতে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। 

৯ টি ইউনিয়ন  ও ১ টি পৌরসভা নিয়ে নগরকান্দা  উপজেলা পরিষদ গঠিত। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ  ৬৯  হাজার ৪ শত ৯৭  টি, এদের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৮৮ হাজার  ৭৪ টি, নারী ভোটারের সংখ্যা  ৮১  হাজার ৪ শ ২৩  টি।