Opu Hasnat

আজ ২২ মে বুধবার ২০২৪,

মিশা-ডিপজলের জয়ধ্বনি, কারা কত ভোট পেয়ে জিতলেন? বিনোদন

মিশা-ডিপজলের জয়ধ্বনি, কারা কত ভোট পেয়ে জিতলেন?

ফয়সাল হাবিব সানি: আনন্দমুখর পরিবেশের মধ্য দিয়ে শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচন সমাপ্ত হয়েছে এবং ফলাফল ঘোষণা করা হয়েছে। গণনা শেষে শনিবার (২০ এপ্রিল) সকাল ৬টা ৪৫ মিনিটের সময় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু। জানা যায়, ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের এই শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল এবং কলি-নিপুণ দুই প্যানেল থেকে মোট ৪৮ জন তারকা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। 

এদিকে, উত্তেজনাপূর্ণ নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যথাক্রমে মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল জয়লাভ করে বিজয়ের হাসি হেসেছেন। সভাপতি পদে মিশা সওদাগর মোট ২৬৫টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন৷ সভাপতি পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সোনালি দিনের চিত্রনায়ক মাহমুদ কলি পেয়েছেন ১৭০টি ভোট। অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে মোট ২২৫টি ভোট পেয়ে মনোয়ার হোসেন ডিপজল নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নিপুণ আক্তার পেয়েছেন মোট ২০৯টি ভোট। কয়েক ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন ‘পিতার আসন (এফ আই মানিক পরিচালিত ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র) সিনেমা খ্যাত এই চিত্রনায়িকা।  

এছাড়াও, সহ-সভাপতি পদে যথাক্রমে জয়লাভ করেছেন চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল এবং ডি এ তায়েব। মাসুম পারভেজ রুবেল মোট ২৩১টি এবং ডি এ তায়েব মোট ২৩৪টি ভোট পেয়ে এই পদে নির্বাচিত হয়েছেন। সহসাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আরমান (মোট ভোট পেয়েছেন ২৩৭টি), সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জয় চৌধুরী (মোট ভোট পেয়েছেন ২৫৫টি), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আলেকজান্ডার বো (মোট ভোট পেয়েছেন ২৯৬টি), দপ্তর ও প্রচার সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জ্যাকি আলমগীর (মোট ভোট পেয়েছেন ২৪৫টি), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মামনুন ইমন (মোট ভোট পেয়েছেন ২৩৫টি) এবং কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন কমল (মোট ভোট পেয়েছেন ২৩১টি)। 

অপরপক্ষে, কার্যনির্বাহী সদস্য পদে মিশা-ডিপজল প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন মোট নয় জন। এই নয় জন হলেন সুচরিতা (মোট ভোট পেয়েছেন ২২৮টি), রোজিনা (মোট ভোট পেয়েছেন ২৪৩টি), আলীরাজ (মোট ভোট পেয়েছেন ২৩৯টি), সুব্রত, দিলারা ইয়াসমিন (মোট ভোট পেয়েছেন ২১৮টি), শাহনূর (মোট ভোট পেয়েছেন ২৪৫টি), নানা শাহ (মোট ভোট পেয়েছেন ২১০টি), রত্না কবির (মোট ভোট পেয়েছেন ২৬৩টি) এবং চুন্নু (মোট ভোট পেয়েছেন ২৪৮টি)। কলি-নিপুণ পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন যথাক্রমে রিয়ানা পারভিন পলি (মোট ভোট পেয়েছেন ২২০টি) এবং সনি রহমান (মোট ভোট পেয়েছেন ২৩০টি)। জয়ের পর মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজলকে জয়ের মালা পরিয়ে দেন নিপুণ আক্তার। এসময় হার-জিত মেনে নিয়ে শিল্পীদের বেশ আনন্দিত ও উচ্ছ্বসিত দেখতে পাওয়া যায়। 

ছবি: সংগৃহীত