Opu Hasnat

আজ ১৪ জুলাই রবিবার ২০২৪,

মাগুরার উৎসাহ উদ্দীপনার সাথে পহেলা বৈশাখ পালিত মাগুরা

মাগুরার উৎসাহ উদ্দীপনার সাথে পহেলা বৈশাখ পালিত

আনন্দ ঘন পরিবেশে মাগুরা জেলার শালিখা উপজেলায় বিপুল উৎসাহ উদ্দীপনার সাথে পহেলা বৈশাখ শুভ বাংলা নববর্ষ পালিত হয়েছে। দিনটি পালন উপলক্ষে শালিখা উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসুচি আয়োজন করে। কর্মসূচির মধ্যে মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরন, কারাগার, হাসপাতাল, শিশু পরিবারে উন্নতমানের ঐতিহ্যবাহী বাঙ্গালী খাবার পরিবেশন ও ৩ দিনব্যাপী লোকজ মেলার আয়োজন করা হয়। 

বিপুল উৎসাহ উদ্দীপনার সাথে পহেলা বৈশাখ বাংলা শুভ নববর্ষ ১৪৩১ উদযাপন উপলক্ষে সকালে শালিখা উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সংসদ সদস্য ড. বীরেন শিকদার এর নেতৃত্বে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়। গরুর গাড়ীসহ মঙ্গল শোভাযাত্রায় বাদ্যযন্ত্র সহকারে বিপুল সংখ্যক সাধারন মানুষ অংশ গ্রহন করে। শালিখা উপজেলা পরিষদ থেকে মঙ্গল শোভাযাত্রাটি বের হয়ে আড়পাড়া বাজার প্রদক্ষিন করে সরকারি আইডিয়াল হাইস্কুল প্রাঙ্গনে এসে শেষ হয়। 

এরপর শালিখা উপজেলা মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করে এবং শিল্পীদের মাঝে পৃরস্কার বিতরন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পান্তা ইলিশ খাওয়া, ৮ দলিয় হাডুডু টুর্নামেন্ট এর উদ্বোধন, অষ্টগান, লাঠি খেলা, লকো সাংস্কৃতিক বিভিন্ন উপকরন প্রদর্শন অনুষ্ঠিত হয়।