Opu Hasnat

আজ ২২ মে বুধবার ২০২৪,

সাংবাদিক অধিকার পরিষদের আলোচনা সভা ও ইফতার মিডিয়া

সাংবাদিক অধিকার পরিষদের আলোচনা সভা ও ইফতার

পেশাদার সাংবাদিকদের সংগঠন ‘সাংবাদিক অধিকার পরিষদের আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩ এপ্রিল) রাজধানীর পল্টনের একটি অভিজাত রেস্টুরেন্টে এ আয়োজন করা হয়। 

আলোচনা সভার প্রধান বিষয় ছিল সাংবাদিকদের অধিকার রক্ষায় সাংবাদিক সংগঠনের ভূমিকা। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক। 

সংগঠনের সাফল্য কামনা করে এ সময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, এ সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য পূরণে আমার যত সহযোগিতা প্রয়োজন আমি সেটা পাশে থেকে করব। আজকের আলোচনার বিষয়টি খুব গুরুত্বপূর্ণ। আমাদের সাংবাদিক নেতাদের মধ্যে সাংবাদিকদের জন্য কাজ করার দায়িত্ববোধ সঠিক ভাবে আছে কিনা সেটাই হচ্ছে বড় বিষয়। সাংবাদিক অধিকার পরিষদ আজকে আলোচনার মধ্য দিয়ে আমাদের দায়িত্ব কতটুকু সেটিই মনে করিয়ে দিলো। 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে  সংগঠনের সভাপতি  মঞ্জুরুল আলম আঙ্গুর বলেন, গণমাধ্যমকর্মীদের যেকোনো বিপদে পাশে দাঁড়াবে আমাদের এ সংগঠন। সুবিধাবঞ্চিত সাংবাদিকদের ন্যায্য দাবি ও অধিকার আদায়ে ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সকলকে সাথে নিয়ে একযোগে কাজ করা হবে। 

সাংবাদিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মোঃ বাকী বিল্লাহর সঞ্চালনায় আলেচনা সভায় বক্তব্য রাখেন বিএফইউজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি  সাজ্জাদ আলম খান তপু, সাবেক সহ-সভাপতি মানিক লাল ঘোষ, সাবেক কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি  লিমিটেডের  সাধারণ সম্পাদক মো. মফিজুর রহমান খান বাবু,  ঢাকা রিপোটার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক  নুরুল ইসলাম হাসিব, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ জামাল ঢাকা সাব এডিটর  কাউন্সিলের সহ সভাপতি আনজুমান, আরা শিল্পী, সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন রানা, সাংবাদিক অধিকার পরিষদের সিনিয়র   সহসভাপতি রেহানা পারভিন, সমাজকল্যাণ সম্পাদক নাজু  মির্জা প্রমুখ।