Opu Hasnat

আজ ২২ মে বুধবার ২০২৪,

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সৈয়দপুর রেলওয়ে পুলিশের সতর্কতা জারি নীলফামারী

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সৈয়দপুর রেলওয়ে পুলিশের সতর্কতা জারি

ঈদে ট্রেনযাত্রা নিরাপদ করতে নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ বিশেষ সতর্কতা জারি করেছে। মঙ্গলবার (২ এপ্রিল) সকাল থেকে ওই নিরাপত্তা সতর্কতা শুরু হয়। যা আগামি ২০ এপ্রিল পর্যন্ত কার্যকর থাকবে।

সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ জানায়, প্রতিবছরের মতো পশ্চিমাঞ্চল রেলওয়েতে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। এই অঞ্চলের বড় বড় স্টেশনগুলোতে বসানো হয়েছে তথ্য কেন্দ্র। নাশকতা ঠেকাতে রেলপথ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সে অনুযায়ী রেলপথ সন্নিবেশিত এলাকায় জেলা প্রশাসন ও জেলা পুলিশের সহযোগিতা নেওয়া হচ্ছে। স্টেশনে স্থাপন করা মেটাল ডিটেক্টর। কেউ অভেধ মালামাল বা মাদকদ্রব্য পরিবহন করছে কিনা এ নিয়ে কঠোর তদন্ত চালানো হচ্ছে।

রেলওয়ে পুলিশ জানায়, সৈয়দপুর রেলওয়ে জেলার অধীন রয়েছে পাঁচটি থানা ও পাঁচটি পুলিশ ফাঁড়ি। থানাগুলো হচ্ছে সৈয়দপুর সদর, পার্বতীপুর, দিনাজপুর, লালমনিরহাট ও বোনারপাড়া এবং ফাঁড়িগুলো হলো পার্বতীপুর ফাঁড়ি, হিলি, রংপুর, কাউনিয়া ও বালাসিঘাট। প্রতিটি থানা ফাঁড়ি থেকে এরই মধ্যে প্রচারপত্র বিলি শুরু হয়েছে। স্টেশন এলাকায় সাঁটানো হয়েছে পোস্টার। সন্দেহজনকদের ব্যাপারে তথ্য দিতে একটি হটলাইন স্থাপন করেছে। প্রয়োজনে ০২-৫৮৯৯৫৭১৬০, ০১৩২০-১৭৮৫৯৮ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

রেলওয়ে জেলা পুলিশ সুপার ফরহাত আহমেদ জানান, মুলত আমরা রেলযাত্রীদের নিরাপত্তা বেশি গুরুত্ব দিচ্ছি। কেউ যেন ঈদযাত্রা বিঘ্ন ঘটাতে না পারে এজন্য রেলওয়ে পুলিশ সতর্ক রয়েছে। সেই সতর্ক বার্তাও জারি করা হয়েছে। প্রতিটি স্টেশনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জনসচেতনতার ব্যাপক প্রচার ও প্রচারপত্র বিলি করা হচ্ছে। কেউ যেন ট্রেনে ঢিল ছুঁড়তে না পারে সেদিকেও কঠোর নজর দেওয়া হচ্ছে।