Opu Hasnat

আজ ২১ এপ্রিল রবিবার ২০২৪,

সৈয়দপুরে অনিয়মের অভিযোগ ল্যাব সিলগালা, ২০ হাজার জরিমানা নীলফামারী

সৈয়দপুরে অনিয়মের অভিযোগ ল্যাব সিলগালা, ২০ হাজার জরিমানা

নীলফামারীর সৈয়দপুরে অনুমোদনহীন টেকনিশিয়ান দ্বারা পরীক্ষা নীরিক্ষা, জনসাধারণকে প্রতিশ্রুত সেবা না দেওয়া, ভিত্তিহীন রিপোর্টসহ অন্যান্য অনিয়মের অভিযোগে শহরের শেরে বাংলা রোডে অবস্থিত ল্যাব এইড ডায়াগস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা ও ৩০ দিনের জন্য ওই ল্যাবকে সাময়িক বন্ধ ঘোষণা করেছে জেলা ভোক্তা অধিকার  সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জেলা জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শামসুল আলম ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৪ ও ৪৫ ধারায় ওই জরিমানা ও ল্যাব সাময়িক বন্ধ রাখার নোটিশ দেন।

ভোক্তা অধিকার সূত্রে  জানা যায়, গোপান সংবাদের ভিত্তিতে সৈয়দপুরে বিভিন্ন ডায়াগস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয় তার মধ্যে শেরে বাংলা রোডে অবস্থিত ওই ল্যাব এইড ডায়াগনিস্টিক সেন্টারে বিভিন্ন অনিয়ম দেখতে পান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযান পরিচালনা করা হয়।  ল্যাবে জনসাধারনকে প্রতিশ্রুত সেবা প্রদান না করা, অনুমোদনহীন টেকনিশিয়ান দ্বারা রিপোর্ট তৈরি ও সরকারি মূল্য অনুযায়ী মূল্য না নিয়ে অতিরিক্ত আদায় আর দায়ে ওই ল্যাবকে আগামী ৩০ দিনের জন্য সাময়িক বন্ধ ঘোষণা ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিক্যাল অফিসার, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক আলতাফ হোসেন ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শামসুল আলম জানান, মানুষের স্বাস্থ্য নিয়ে কোন অনিয়ম সহ্য করা হবে না। তাই এ ধরনের অভিযান আমাদের অব্যাহত থাকবে।