Opu Hasnat

আজ ২১ এপ্রিল রবিবার ২০২৪,

মাগুরায় ভালো কাজের স্বীকৃতিস্বরূপ জেলা প্রশাসনের সম্মাননা প্রদান মাগুরা

মাগুরায় ভালো কাজের স্বীকৃতিস্বরূপ জেলা প্রশাসনের সম্মাননা প্রদান

ভালোকাজের নাগরিক অনুশীলন স্বীকৃতি দেবে মাগুরা জেলা প্রশাসন এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে মাগুরায় রবিবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ১৮ ব্যাক্তি, প্রতিষ্ঠান ও সংগঠনকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. খাইরুল আলম সেখ । মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, খুলনা বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক অনিন্দিতা রায়, মাগুরা পুলিশ সুপার মোশিউদ্দৌলা রেজা, ইসলামিক ফাউন্ডেশন মাগুরা এর উপ পরিচালক মুহাম্মদ মনিরুজ্জামান, সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক জাহিদুল আলম সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

ভালো কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা পেয়েছেন, গরিবের ডাক্তার সাবেক মাগুরা ২৫০ শষ্যা বিশিষ্ট হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ সুশান্ত কুমার বিশ্বাস, করোনা কালীন সময়ে দাফন কাজে নিয়োজিত ইসলামিক ফাউন্ডেশনের দাফন সম্পন্ন করা টিম, এছাড়া ভালো কাজের স্বীকৃতি হিসেবে জাতীয় নারী ক্রিকেট দলের ক্রিকেটার দিশা বিশ্বাসকে সম্মাননা প্রদান করা হয়েছে। 

জেলা প্রশাসক অফিস সূত্রে জানা যায়, বর্তমান জেলা প্রশাসক আবু নাসের বেগ ২০২২ সালে যোগদান করার পর থেকেই এমন উদ্যোগ নেওয়া হয়। তবে ২০২৩ সালের ২৬ মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে ভালো কাজে জড়িত নাগরিকদের স্বীকৃতি প্রদানের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। গত বছরের ২৬শে মার্চ থেকে চলতি বছরের ২০২৪ সালে ২৫ ফেব্রুয়ারি মাস পর্যন্ত প্রায় ২০০ মানুষকে ভালো কাজের স্বীকৃতি প্রদান করা হয়েছে।