Opu Hasnat

আজ ২১ এপ্রিল রবিবার ২০২৪,

বড়াইগ্রামে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন নাটোর

বড়াইগ্রামে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় চাষাবাদে আধুনিকায়ন, উন্নত কলা-কৌশল ও নতুন প্রযুক্তির সঙ্গে কৃষকদের পরিচিতি করার লক্ষে নাটোরের বড়াইগ্রামে তিন দিনব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু রাসেল সভাপতিত্বে আজ বৃহস্পতিবার সকাল ১০টায়  উপজেলা চত্তরে এই মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য আলহাজ্ব ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী এমপি। এই মেলায় আধুনিক কৃষি যন্ত্রপাতি, কৃষি জাদুঘর, বৈজ্ঞানিক পদ্ধতিতে জৈব সার উৎপাদন প্রযুক্তি, আধুনিক চাষাবাদ পদ্ধতি, ছাদ বাগান, ডিজিটাল কৃষি প্রযুক্তি নামে ১০টি স্টল স্থান পেয়েছে। 

স্টলগুলোর মাধ্যমে কৃষক ও দর্শনার্থীরা বদলে যাওয়া আধুনিক কৃষি প্রযুক্তি সম্পর্কে জানতে পারবে। এই সময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কৃষি কর্মকর্তা মোছাঃ শারমিন সুলতানা, উপসহকারী কৃষি কর্মকর্তা হযরত আলী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ, কৃষকসহ নানা শ্রেণী পেশার মানুষ। 

সংসদ সদস্য বলেন, বর্তমান সরকার কৃষকদের কাছে নতুন নতুন কৃষি প্রযুক্তি, উন্নত মানের বীজ সারসহ বিভিন্ন উপকরণ সময় মতো সরবরাহ করার ফলে দেশ খাদ্যে স্বয়ংসম্পন্ন হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা মোছাঃ শারমিন সুলতানা বলেন, কৃষকদের আধুনিক কৃষির সাথে পরিচয় করাতে এবং তাদের আধুনিক কৃষিনির্ভর করে গড়ে তুলতে এ মেলার আয়োজন করা হয়েছে। তিন দিন ব্যাপী এ মেলা প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।