Opu Hasnat

আজ ২১ এপ্রিল রবিবার ২০২৪,

মোরেলগঞ্জে স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের একুশের দিনভর কর্মসুচী পালন বাগেরহাট

মোরেলগঞ্জে স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের একুশের দিনভর কর্মসুচী পালন

বাগেরহাটের মোরেলগঞ্জে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের উদ্যোগে ঝরে পড়া শিশুদের নিয়ে ব্যাতিক্রমি অমর একুশের কর্মসুচী পালন করেন।

এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নিরক্ষরমুক্ত বাংলাদেশ গঠনে সারাদেশ ব্যাপী চলমান বিশেষ প্রকল্প “প্রকল্পটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রানালয়ের অধীনে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতাধীন । এই প্রকল্পের আওতায় মোরেলগঞ্জে ঝড়ে পড়া শিশুর পাঠদান কার্যক্রম চলমান রয়েছে। মোরেলগঞ্জে এই প্রকল্পের সাথে সংশ্লিষ্ট নীড় সেবা সংস্থা, নিকেতন সেবা সংস্থা, সিডোপ সংস্থা ও সমাজ প্রগতি সংস্থার যৌথ উদ্যোগে সমাজের অসচ্ছল, হতদরিদ্র  ঝড়ে পড়া শিশু শিক্ষার্থীদের সাথে নিয়ে এবার এক ব্যাতিক্রমি ২১ ফেব্রুয়ারি শহিদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস  উজ্জাপন করে। 

দিবসটি  উপলক্ষে  উপজেলা চত্তরে শিশুদের নিয়ে এক বর্নাঢ্য র‍্যালি আয়োজনসহ উপজেলার শহিদ মিনারে পুষ্পমাল্য প্রদান ও শিখন কেন্দ্রে কেন্দ্রে আলোচনা সভার আয়োজন করে। মোরেলগঞ্জে দিনব্যাপী ২১ এর প্রতিটি কর্মসুচীতে সংগঠনের কর্মকর্তাবৃন্দ, শিক্ষকবৃন্দ, সুপারভাইজারগন বাংলা ভাষার ইতিহাস, ভাষা শহীদেদের অত্মত্যাগ, সহ নানা বিষয় তুলে ধরেন।