Opu Hasnat

আজ ২১ এপ্রিল রবিবার ২০২৪,

তিনমাস পর কারামুক্ত মাদারীপুরের বিএনপি নেতা জাকির হাওলাদার মাদারীপুর

তিনমাস পর কারামুক্ত মাদারীপুরের বিএনপি নেতা জাকির হাওলাদার

অবশেষে তিনমাস পর কারামুক্ত হলেন আলোচিত বিএনপি নেতা মোঃ জাকির হোসেন হাওলাদার। তিনি মাদারীপুরের কালকিনি উপজেলা বিএনপির সাবেক ত্রাণ বিষয়ক সম্পাদক। মুক্তির পরই জাকিরের নিজ এলাকা ডাসারে বসে বিএনপির নেতাকর্মীরা তাকে রোববার সকালে ফুলের শুভেচ্ছা প্রদান করেন। বিএনপির নেতা জাকির হোসেনের বিরুদ্ধে একাধিক রাজনৈতিক মামলা রয়েছে বলে পুলিশ জানায়।

দলীয় সুত্রে জানাগেছে, গত তিন মাস পুর্বে বিএনপি নেতা মোঃ জাকির হোসেন হাওলাদারকে আত্মগোপনে থাকা অবস্থায়  ঢাকার মীরপুর পল্লবী থানা এলাকা থেকে  গোয়েন্দা পুলিশের একটি টিম কয়েকটি নাশকতা মামলা দেখিয়ে গ্রেফফতার করে। পরে তাকে ঢাকার কাশিপুর কারাগারে প্রেরন করা হয়। বৃহস্পতিবার দুপুরে তিনি ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজেস্ট্রেট কোেের্টর মাধ্যমে কারামুক্তি লাভ করেন। তার এ কারামুক্তির খবরে কালকিনি ও ডাসার বিএনপির তৃনমুল পর্যায়ের নেতাকর্মীরা, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল, শ্রমিকদলসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা তাকে শ্লোগানে-শ্লোগানে ফুলের মালা দিয়ে বরন করে নেয়। পরে নেতাকর্মীদের নিয়ে একটি বিশাল মোটরসাইকলে সোডাউন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ডাসার উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক  আব্দুস ছাত্তার,  ডাসার ইউপি স্বেচ্ছাসেবক দলের আহব্বায়ক মোঃ মানিক হাওলাদার, উপজেলা শ্রমিকদলের সাধারন সম্পাদক  মোঃ মিজান খান, ডাসার ইউপি বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন, উপজেলা যুবদল নেতা মোঃ বায়জিদ হোসেন ও উপজেলা যুবদল নেতা মোঃ জিয়াউর জিয়া।

 এ ব্যাপারে কারামুক্ত বিএনপি নেতা জাকির হোসেন হাওলাদার সাংবাদিকদের জানান, আমার বিরুদ্ধে ১৮ থেকে ২০টি মিথ্যা মামলা করা হয়েছে। আ.লীগ আমাকে মামলা দিয়ে দেশ ছাড়া করে রেখেছে। আমি সকল মিথ্যা মামলা থেকে মুক্তি চাই। আমার অপরাদ আমি বিএনপি করি বলে এ মামলায় আমাকে আসামী করা হয়েছে।