Opu Hasnat

আজ ২১ এপ্রিল রবিবার ২০২৪,

জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করার লক্ষে কাজ করছেন প্রধানমন্ত্রী কুমিল্লা

জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করার লক্ষে কাজ করছেন প্রধানমন্ত্রী

কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ বলেছেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার মাধ্যমে জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। শিক্ষাই জাতির মেরুদন্ড। যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত। শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতির শিখরে পৌঁছাতে পারে না। বর্তমান সরকার শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ দিয়েছেন।

শনিবার সকালে দেবিদ্বার মফিজ উদ্দিন আহাম্মেদ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

শিক্ষকদের উদ্দেশে এমপি আবুল কালাম আজাদ বলেন, আপনারা নিজেদের সন্তানকে যেভাবে আদর-যত্নে গড়ে তোলার চেষ্টা করেন, ঠিক সেভাবেই শিক্ষার্থীদেরও গড়ে তুলবেন। তাদের প্রযুক্তির বিষয়ে ধারণা দিতে হবে, যাতে তারা উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে।

স্কুলের সভাপতি ক্যাপ্টেন হোসেইন ইমামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- উপজেলা পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান হাজী আবুল কাশেম ওমানী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিগার সুলতানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউল আলম তালুকদার।

কাউছার আলম ও আতিয়া সামিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি লুৎফর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. শাহাদাৎ হোসেন শিমুল, গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোকবল হোসেন মুকুল, স্কুলের সাবেক প্রধান শিক্ষক রাশেদা আক্তার, ফুলতলি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শামসুল হক প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন স্কুলের প্রধান শিক্ষক মো. মজিবুর রহমান।