Opu Hasnat

আজ ২১ এপ্রিল রবিবার ২০২৪,

রেলপথ মন্ত্রী আসছেন তাই লোক দেখানো কাজ! নীলফামারী

রেলপথ মন্ত্রী আসছেন তাই লোক দেখানো কাজ!

বছরের পর বছর ধরে খানাখন্দে ভরা যে চলাচল অযোগ্য রাস্তায় চরম দুর্ভোগ পোহাচ্ছে নীলফামারীর সৈয়দপুর পৌরবাসী। হাজার হাজার মানুষ যে রাস্তা মেরামতের দাবিতে বার বার আন্দোলন করে আসছে। একের পর এক মানববন্ধন করার পরও যে রাস্তা সংষ্কারে পৌর কর্তৃপক্ষের কোন উদ্যোগ নাই। অথচ রেলপথ মন্ত্রীর ক্ষণিকের আগমন উপলক্ষে সেই রাস্তাই তড়িঘড়ি করে থুক পালিশ করা হচ্ছে দিন রাত লেগে থেকে। যদিও অত্যন্ত নিম্নমানের ও পরিত্যক্ত ইটের খোয়া আর বালু দিয়ে কোন রকমে ঢাকা হচ্ছে বড় বড় গর্তগুলো। লোক দেখানো এমন কাজ দেখে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অনেকে মন্তব্য করছেন, নাগরিকরা নয়- নেতা, এমপি, মন্ত্রীরাই সৈয়দপুর পৌর মেয়রের কাছে অগ্রগণ্য। তাইতো রাতারাতি সংস্কার হচ্ছে। তবে নামকাওয়াস্তে এই কাজ দিয়ে মন্ত্রীর কাছ থেকে ব্যক্তিগত সুবিধা নেয়াই মেয়রের লক্ষ্য। সেই সাথে খরচ দেখিয়ে পূর্বের মতই পৌরসভার তহবিল থেকে হাতিয়ে নেয়া হবে মোটা অংকের টাকা।

সৈয়দপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম বলেন, রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী আগামী শনিবার (১৭ ফেব্রুয়ারি) রেলওয়ে কারখানা পরিদর্শনে আসছেন। তাই আমরা শহরের স্মৃতি অম্লান চত্বর থেকে কারখানা গেট হয়ে মিস্ত্রিপাড়া মোড় পর্যন্ত রাস্তার গর্তগুলো ভরাট করে উঁচুনিচু অবস্থা কিছুটা সহনীয় পর্যায়ে আনার জন্য কাজ করছি। এটা অস্থায়ী ভিত্তিতে মেরামত মাত্র। এতে কত টাকা বাজেট করা হয়েছে জানতে চাইলে তিনি নিরবতা পালন করে উত্তর প্রদানে বিরত থাকেন।

পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবী মুঠোফোনে বলেন, মূলত: মন্ত্রীর আগমন উপলক্ষে রেলওয়ে কারখানার বিভাগীয় তত্বাবধায়ক (ডিএস) অনুরোধে রাস্তা চলাচল যোগ্য করতে সামান্য মেরামত করা হচ্ছে। এতে কোন বরাদ্দ নেই। পৌর সভার বিশেষ ব্যবস্থাপনায় এটা করা হচ্ছে।