Opu Hasnat

আজ ২১ এপ্রিল রবিবার ২০২৪,

সৈয়দপুরে নামাজে সিজদারত অবস্থায় মুসল্লীর মৃত্যু নীলফামারী

সৈয়দপুরে নামাজে সিজদারত অবস্থায় মুসল্লীর মৃত্যু

নীলফামারীর সৈয়দপুরে মসজিদে গিয়ে নামাজ পড়ার সময় সিজদারত অবস্থায় একজন মুসল্লী মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । বুধবার (১৪ ফেব্রুয়ারি) ভোরে শহরের ১৩ নং ওয়ার্ডের আল ফারুক একাডেমি সংলগ্ন বাঁশবাড়ী জামে রিজভীয়া মসজিদে ফজরের নামাজের সময় এই ঘটনা ঘটেছে।

মৃত ব্যক্তির নাম ভোলা কোরাইশী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি বাঁশবাড়ী পুরাতন কিলখানা মহল্লার বাসিন্দা মৃত খয়রাতী কোরাইশীর তৃতীয় ছেলে। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। তিনি পেশায় একজন গোশত ব্যবসায়ী (কসাই) ছিলেন। শহরের রেলওয়ে কারখানা গেট বাজারে তাঁর ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

জানা যায়, প্রতিদিনের মত ভোরে বাঁশবাড়ী জামে রিজভীয়া মসজিদে ফজরের নামাজ আদায় করতে যান। সেখানে সুন্নত নামাজ পড়ার সময় সিজদারত অবস্থায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। ফরজ নামাজ শুরু হলে অন্যান্য মুসল্লীরা ডাকাডাকি করেও তার সাড়া না পেয়ে ফরজ নামাজ শেষ করে কাছে গিয়ে বুঝতে পারেন তিনি মারা গেছেন। পরে খবর পেয়ে পরিবারের লোকজন গিয়ে লাশ বাড়িতে নিয়ে আসেন।

মরহুমের ছোট ভাই সৈয়দপুর গোশত ব্যবসায়ী সমিতির সভাপতি নাদিম কোরাইশী (ছটু) জানান, বড় ভাই ভোলা কোরাইশী অত্যন্ত সহজ সরল জীবন যাপন করতেন। নিয়মিত নামাজ আদায় করতেন। সারা বচ্ছরই সপ্তাহে ৩ দিন নফল রোজা পালন করতেন। সম্প্রতি তিনি নামাজের পর প্রতিদিন মুয়াজ্জিন সাহেবের কাছে সহীহ পদ্ধতিতে কোরআন শরিফ পড়া শিখতেন।

মরহুমের জানাজার নামাজ আজ বুধবার বাদ নামাজে এশা জামে রিজভীয়া মসজিদ প্রাঙ্গণে নতুবা জায়গা সংকুলান না হলে পাশেই আল ফারুক একাডেমি মাঠে আদায় করা হবে এবং মরহুমকে হাতিখানা কবরস্থানে দাফন করা হবে। এমন মৃত্যুর খবরে শহর জুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। লোকজন দলে দলে লাশ দেখতে ভিড় করছেন মরহুমের বাড়িতে।

সৈয়দপুর উপজেলা গোশত ব্যবসায়ী সমিতি গভীর শোক প্রকাশ করে মরহুমের সম্মানে আজ দিনভর তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন। এছাড়া বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দসহ জন প্রতিনিধি, বিশিষ্টজন, ব্যবসায়ীগণ গভীর শোক এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।