Opu Hasnat

আজ ১ মার্চ শুক্রবার ২০২৪,

সড়ক পূণ:নির্মাণের দাবিতে সৈয়দপুরে ৪ কিলোমিটার মানবন্ধন নীলফামারী

সড়ক পূণ:নির্মাণের দাবিতে সৈয়দপুরে ৪ কিলোমিটার মানবন্ধন

সড়ক পূণ:নির্মাণের দাবিতে চার কিলোমিটার দীর্ঘ মানববন্ধন করা হয়েছে নীলফামারীর সৈয়দপুরে। খানাখন্দ ও গর্তে ভরা শহরের তামান্না মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত সড়ক মেরামতের দাবিতে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১১টা ১টা পর্যন্ত ওই মানববন্ধন কর্মসূচি পালন করে সম্মিলিত বাম সংগঠন ও পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের মানুষ।

মানববন্ধনে সৈয়দপুরের শহরের সবচেয়ে ঝুঁকিপূর্ণ শেরেবাংলা সড়কটি দ্রুত মেরামতের দাবি জানানো হয়। এসময় বিক্ষুব্ধ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি ম আ শামীম, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাভিস্কো, নীলফামারী জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি তোফাজ্জল হোসেন, জাসদ (ইনু) সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি আজিজুল হক, সাধারণ সম্পাদক আশিক জনি, বাংলাদেশ কৃষক সমিতি সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি আবুল ফজল টুটুল, ওয়ার্কাস পার্টির সৈয়দপুর উপজেলা শাখার মহিলা বিষয়ক সম্পাদক সিদ্দিকা বেগম, জাতীয় কৃষক সমিতির সৈয়দপুর উপজেলা শাখার সহ-সভাপতি মজিবর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, সৈয়দপুর পৌরসভায় একজন অযোগ্য মেয়র বসে আছেন। তিনি গত দুই বছরে নাগরিক সেবা দিতে ব্যর্থ হয়েছেন। শহরের সবকটি রাস্তা ও ড্রেন, নর্দমার বেহাল অবস্থা। সবচেয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে তামান্না মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত চার কিলোমিটার সড়কটি। গর্ত ও খানাখন্দে প্রতিদিন দুর্ঘটনা ঘটছে সড়কটিতে। এটি দ্রুত সংস্কারের দাবি জানান বক্তারা অন্যথায় মেয়রের পদত্যাগ দাবি করেন।

এ ব্যাপারে সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বলেন, সড়কটি সত্যিকার অর্থে বেহাল অবস্থায় পৌঁছেছে। বরাদ্দ মিললে দ্রুত এটি মেরামত করা হবে।