Opu Hasnat

আজ ১ মার্চ শুক্রবার ২০২৪,

রাজবাড়ীতে প্রতারক চক্রের দুই সদস্য আটক রাজবাড়ী

রাজবাড়ীতে প্রতারক চক্রের দুই সদস্য আটক

রাজবাড়ীতে পুলিশ, সেনাবাহিনী, আনসার ভিডিপিসহ বিভিন্ন সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি দেওয়া কথা বলে নগদ অর্থ হাতিয়ে নেওয়া চক্রের দুই সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি। সেই সাথে জব্দ করা হয়েছে, ৫৩ টি সিভি, ১৩ টি ভুয়া নিয়োগপত্র, ৫ টি আইডি কার্ড, ৭ টি ব্যাংকের চেক, ০৯ টি  নন জুডিশিয়াল স্ট্যাম্প, ৫ টি চেক বই, ৩ টি এটিএম কার্ড,  নিয়োগের বিজ্ঞাপন, প্রতারনার হিসেব লেখা ডায়েরীসহ বিভিন্ন প্রকার মালামাল।

আটককৃতরা হলো, রাজবাড়ী সদর উপজেলার ভবানীপুর এলাকার তাহের মন্ডলের ছেলে মোঃ শফিকুল ইসলাম ও নওগা জেলার পোরশা থানার লক্ষীপুর এলাকার আকিমুদ্দিনের ছেলে আবু তাহের ওরুফে ফয়সাল। শুক্রবার দিবাগত রাতে রাজবাড়ী ও ঢাকা অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

শনিবার দুপুরে রাজবাড়ীর পুলিশ সুপার জি,এম আবুল কালাম আজাদ এক সাংবাদিক সম্মেলনে বলেন, খুব দ্রুতই বাংলাদেশ পুলিশের একটি নিয়োগ কার্যক্রম হবে। যে কারনে প্রতারক চক্র সক্রিয় হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে এই দুই প্রতারককে আটক করা হয়েছে। সেই সাথে বিপুল পরিমান কাগজপত্র, ব্যাংকের চেক, ভুয়া নিেেয়াগপত্র জব্দ করা হয়েছে। এ ব্যপারে মামলার প্রক্রিয়া চলছে। তারা শুধু পুলিশে নয় সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানেও চাকুরী দেওয়ার কথা বলে প্রতারনা করতো। এ পর্যন্ত তারা ৩০ লক্ষ টাকার উপরে হাতিয়ে নিয়েছে বলে শিকার করেছে।

পুলিশ সুপার আরো বলেন, পুলিশ নিয়োগে কোন প্রকার দুর্নীতি করার সুযোগ নেই। চাকুরি হবে মেধা ও যোগ্যতার ভিত্তিতে এটা বাংলাদেশ পুলিশের ইন্সেপেক্টার জেনারেল অব পুলিশ (আইজিপি) স্যারের নির্দেশ।

সাংবাদিক সম্মেলনে, রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার, অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়রুজ্জামান, গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান খানসহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্যান্য খবর