Opu Hasnat

আজ ১ মার্চ শুক্রবার ২০২৪,

দুর্গাপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই প্রতিষ্ঠান বন্ধ, দুইটিকে জরিমানা নেত্রকোনা

দুর্গাপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই প্রতিষ্ঠান বন্ধ, দুইটিকে জরিমানা

নেত্রকোনার দুর্গাপুরে দুইটি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা এবং অন্য দুইটি প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারী) বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

পৌর শহরের বিভিন্ন্ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গুলোতে এই অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনায় সহযোগিতা করেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. তানজিরুল ইসলাম রায়হান ও থানা পুলিশের একটি দল। 

ডা. তানজিরুল ইসলাম বলেন, প্রতিষ্ঠান পরিচালনায় যে-সব কাগজপত্র প্রয়োজন সেগুলোর কোনোকিছুই না থাকায় বিরিশিরি এলাকার শস্য ডায়াগনস্টিক সেন্টার এবং উৎরাইল এলাকার আফরোজা ডিজি ল্যাব সেন্টার বন্ধ করা হয়। অপরদিকে অতিরিক্ত এন্টিবায়োটিক ব্যবহার এবং পরিক্ষা-নিরিক্ষার রশিদ না প্রদানের অপরাধে বিরিশিরি এলাকার নিরাময় ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার টাকা এবং অনুমোদন ছাড়া ডেন্টাল ক্লিনিক পরিচালনার অপরাধে পৌরমহরের বুশরা ডেন্টাল কেয়ার প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ নিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান বলেন, অভিযানে দুই প্রতিষ্ঠান থেকে ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং দুই প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া যে সকল ডায়াগনস্টিক সেন্টার গুলোর লাইসেন্স নবায়ন নেই, সেগুলোকে দ্রুত নবায়নের জন্য নির্দেশ দেয়া হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।