Opu Hasnat

আজ ১ মার্চ শুক্রবার ২০২৪,

নীলফামারী-৪ আসনে ৯ জনের মনোনয়নপত্র দাখিল নীলফামারী

নীলফামারী-৪ আসনে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও তৃণমূল বিএনপিসহ মোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এসব মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারি রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্রে এ তথ্য মিলেছে।

নীলফামারী- ৪ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন বাবুল, একই দলের দুইজন স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হলেন- সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান (সদ্য পদত্যাগ) ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন ও উপজেলা আওয়ামী লীগের সদস্য অধ্যাপক সাখাওয়াত হোসেন।

জাতীয় পার্টির প্রার্থী হিসাবে বর্তমান এমপি আহসান আদেলুর রহমান ও একই দলের সৈয়দপুর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও বিশিষ্ট শিল্পপতি সিদ্দিকুল আলম স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করেছেন। তৃণমূল বিএনপির প্রার্থী হিসাবে ড. আব্দুল্লাহ আল- নাসের, ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ ভাসানীর বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার, জাসদের আজিজুল ইসলাম ও বিএনএম এর এম সাজেদুল করিম মনোনয়নপত্র দাখিল করেছেন স্ব-স্ব উপজেলায়।

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও সৈয়দপুর ইউএনও ফয়সাল রায়হান জানান, মনোনয়নপত্র বাছাই হবে জেলা প্রশাসকের কার্যালয়ে আগামি ১ থেকে ৪ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। ‌আর প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের প্রচার শুরু হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা শেষ করার তারিখ ২০২৪ সালের ৫ জানুয়ারি।

মনোনয়নপত্র দাখিলের সময় বিভিন্ন প্রার্থী নির্বাচনী আচরণ বিধি লংঘন করে বিশাল শোডাউন নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।