Opu Hasnat

আজ ১ মার্চ শুক্রবার ২০২৪,

অভিনয়েই দীপ্তি ছড়িয়ে ক্যারিয়ারকে আরও সমৃদ্ধ করতে চান আনিকা আইরা বিনোদন

অভিনয়েই দীপ্তি ছড়িয়ে ক্যারিয়ারকে আরও সমৃদ্ধ করতে চান আনিকা আইরা

ফয়সাল হাবিব সানি : মডেল হয়েছেন দেশের নামি দামি ব্র্যান্ডের বিভিন্ন বিজ্ঞাপনচিত্রে। সম্প্রতি, মুহাম্মদ মিফতাহ আনান পরিচালিত ‘আপন যে জন’ নাটকে জুটি গড়েছেন প্রজন্মের অত্যন্ত দর্শকপ্রিয় অভিনেতা মুশফিক আর ফারহান এর সঙ্গে। মিডিয়ায় তার পথচলা শুরু হয়েছিল খুবই অল্প বয়সে স্কুল জীবনেই। বলছি, প্রবল সম্ভাবনাময় আনিকা আইরার কথা। বর্তমানে নিজের সর্বোচ্চটুকু দিয়ে অভিনেয়ই মনোনিবেশ তার এবং অভিনয়েই নিজস্ব আলোকে দীপ্তি ছড়িয়ে ক্যারিয়ারকে আরও সমৃদ্ধ করতে চান ‘গ্ল্যামার গার্ল’ এই অভিনেত্রী৷ 

পড়াশুনায় ব্যস্ততার দরুণ নাটকে তেমনটা কাজ করা না হলেও এরই মধ্যে ‘Banglalink Digital’, ‘Nagad’, ‘RAY Bangladesh’, ‘HajomCandy’, ‘Aarong Dairy’, ‘Aura Beauty Lounge’, ‘Infinix Moble’, ‘Airtel Buzz’, ‘Pond’s Bangladesh’, ‘Senora’, ‘Daraz Online Shopping’, ‘City Bank’, ‘Vision Electronics’, ‘vivo’, ‘RFL Door (bravo metal door)’, ‘evaly’, ‘Kaaruj Bangladesh’, ‘Walkar Footwear’, ‘aida motion’, ‘PRAN Litchi Drink’, ‘All Time Honeycomb’, ‘All Time Cream Roll’, ‘All Time Sandwich’, ‘PRAN Nawabi Lacchi’ প্রভৃতির বিজ্ঞাপনে আনিকা আইরা নজর কেড়েছেন সকলের। করেছেন ‘Noir Clothing’, ‘Sailor- Sailing Life’, ‘Twelve Clothing’, ‘ICE Today’, ‘Contry Boy’, ‘KayKraft’ প্রভৃতির মতো স্বনামধন্য পোশাক ব্র্যান্ডের ফটোশুট। বিজ্ঞাপনের মাধ্যমে তো ইতোমধ্যেই নিজের অভিনয় দক্ষতার জানান দিয়েছেন ‘আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি)’ এ চতুর্থ সেমিস্টারে অধ্যয়নরত আনিকা আইরা। এছাড়াও, ওয়েব সিরিজ, চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেলেও তার পূর্বে অভিনয়ের ভাঙা-গড়ার খেলায় নিজেকে একটু ঝালিয়ে নিতে চান তিনি।

এদিকে, জনপ্রিয় নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘মনের সাথী’ ও ‘লাইক ফাদার লাইক সন’ নাটক দুটিতে অভিনয়ও করেছেন আনিকা আইরা। ‘আপন যে জন’ নাটকের পূর্বেও মুশফিক আর ফারহান এর সঙ্গে ‘মনের সাথী’ নাটকে জুটি গড়েছিলেন তিনি এবং ‘লাইক ফাদার লাইক সন’ নাটকে জুটি গড়েছিলেন তামিম মৃধা এর সঙ্গে। নাটক দুটিও হয়েছিল ব্যাপকভাবে প্রশংসিত। 

অভিনয়ে তাকে সবথেকে বেশি মুগ্ধ করে শাবনূর, অপি করিম, মেহজাবীনরা। ক্যারিয়ারে এখনও অনেক সময় বাকি আনিকা আইরার। তবে শুরুতেই তিনি জানিয়ে দিয়েছেন হুট করে অন্যদের মতো হারিয়ে যেতে মিডিয়ায় পদার্পন করেননি তিনি; বরঞ্চ নিজের যোগ্যতা, মেধা, প্রজ্ঞা ও অভিনয় দ্যুতির কারিশমায় অভিনয়ের লম্বা রেসের মিশনেই বাকি সকলের সঙ্গে তাল মিলিয়ে অংশ নিতে চান আনিকা আইরা এবং দিনশেষে নিজেকে প্রমাণ করতে অনন্য কোন শিখরে।

আমরিকান যাজক এবং লেখক নরম্যান ভিনসেন্ট পিল এর ভাষ্যমতে, ‘সকল সফল মানুষের একটি লক্ষ্য থাকে। কেউ কোথাও যেতে পারে না যদি না সে জানে সে কোথায় যেতে চায় এবং সে কী করতে চায়’। সেই সূত্র ধরে নিঃসংকোচেই বলতে পারা যায়, অভিনয়-ই বর্তমানে আনিকা আইরার মূল লক্ষ্য এবং এই লক্ষ্যেই সে ক্রমাগত এগিয়ে যেতে চায় স্বমহিমায়, আপন ঔজ্জ্বল্যে, সগৌরবে।