Opu Hasnat

আজ ১ মার্চ শুক্রবার ২০২৪,

রাজনৈতিক নয়, সন্ত্রাসী কর্মসূচি দিচ্ছে বিএনপি : হানিফ রাজনীতি

রাজনৈতিক নয়, সন্ত্রাসী কর্মসূচি দিচ্ছে বিএনপি : হানিফ

বিএনপি রাজনৈতিক কর্মসূচি নয়, সন্ত্রাসী কর্মসূচি দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ। তিনি বলেছেন, বিএনপি যেসব রাজনৈতিক কর্মসূচি দিয়েছে, সেগুলো রাজনৈতিক কর্মসূচি নয়, তাদের এই কর্মসূচি মূলত সন্ত্রাসী কর্মসূচি।

মঙ্গলবার (২১ নভেম্বর) বেলা ১২টায় জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘হরতাল-অবরোধ-আগুন সন্ত্রাস: বন্ধ হোক এই অপরাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। গৌরব ৭১ ও স্বাধীনতা সাংবাদিক ফোরাম এ আলোচনা সভার আয়োজন করে।

হানিফ বলেন, ১৮৬টা পরিবহনে আগুন দিয়েছে। রাজনীতির সঙ্গে আগুনের সম্পর্ক কী? আগুন দিয়ে ধ্বংস করা তো কোনো রাজনৈতিক কর্মসূচি হতে পারে না। এগুলো তো জঙ্গি বা সন্ত্রাসীদের কার্যক্রম। 

তিনি বলেন, গণমাধ্যমে বলা হয়, বাসে আগুন দেয দুর্বৃত্তরা। আপনারা তাদের কেন বলছেন না এরা তো বিএনপির লোকজন। পুলিশ তাদের গ্রেপ্তার করেছে।

হানিফ আরও বলেন, বিএনপি হরতাল-অবরোধের নামে যে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে, আশা করি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এগুলো দমন করবে। বিএনপির এসব সন্ত্রাসী কার্যক্রম যদি আরও বেড়ে যায় তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আওয়ামী লীগও সরকারের পাশে থেকে বিএনপির সন্ত্রাসী কার্যক্রম দমন করবে।

প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা  ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে  আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন  বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সানজিদা  খাতুন,   সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল কুদ্দুস, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মানিক লাল ঘোষ, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, গৌরব ৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন  প্রমুখ।