Opu Hasnat

আজ ১ মার্চ শুক্রবার ২০২৪,

দুর্গাপুরে মণি সিংহ ও মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিযোগিতা শুরু নেত্রকোনা

দুর্গাপুরে মণি সিংহ ও মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিযোগিতা শুরু

নেত্রকোনার দুর্গাপুরে স্কুল পর্যায়ের পর এবার কলেজ পর্যায়ে টঙ্ক আন্দোলনের মহানায়ক, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের উপদেস্টা, মেহনতি মানুষের মুক্তিসংগ্রামের নেতা, ‘‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও কমরেড মণি সিংহ’’ শীর্ষক রচনা প্রতিযোগিতা শুরু হয়েছে। মঙ্গলবার বিকেলে মহিলা কলেজ মিলনায়তনে এ প্রতিযোগিতা শুরু হয়।

কলেজ পর্যায়ে রচনা প্রতিযোগিতা‘র আয়োজক সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মহিলা ডিগ্রি কলেজ এর প্রভাষক তোবারক হোসেন খোকন জানান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের অনেক শিক্ষার্থীরা এখনো মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে জানে না। অত্র এলাকার কৃতিসন্তান ‘‘ বীর মুক্তিযোদ্ধা কমরেড মণি সিংহ’’ বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে যে ভুমিকা রেখেছেন এবং মহান মুক্তিযুদ্ধে অত্র অঞ্চলে অনুষ্ঠিত নানা অজানা কথাগুলো দুর্গাপুর উপজেলার কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জানাতে আমার এই ক্ষুদ্র উদ্দ্যোগ। প্রতি সপ্তাহেই উচ্চ মাধ্যমিক পর্যায়ের কলেজ ও মাদরাসা গুলোতে এ প্রতিযোগিতার আয়োজন করা হবে। এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।  

এ সময় অন্যদের মধ্যে, প্রভাষক (বাংলা বিভাগ) লিপা আক্তার, প্রভাষক (সঙ্গীত বিভাগ) তোবারক হোসেন খোকন, প্রভাষক (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ) আশরাফুল আলম, শিক্ষার্থী অভিভাবক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় ১০৯জন শিক্ষার্থী অংশগ্রহন করে।