Opu Hasnat

আজ ১ মার্চ শুক্রবার ২০২৪,

বিয়ানীবাজারে মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত সিলেট

বিয়ানীবাজারে মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

ফয়সাল হাবিব সানি: বাংলাদেশের লন্ডন খ্যাত ‘সিলেট' শহরের বিয়ানীবাজারে মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই মেধা বৃত্তি পরীক্ষা মরহুম আয়াছ আলী চৌধুরীর নামে প্রদান করা হয়ে আসছে। 

জানা যায়, সপ্তমবারের ন্যায় আয়োজিত এই মেধা বৃত্তি পরীক্ষায় মোল্লাপুর ফ্রেন্ডস্ সোসাইটির সার্বিক তত্ত্বাবধানে গত ১০ নভেম্বর (শুক্রবার) মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রথমদিন সকালে ইংরেজি ও বিকেলে বাংলা বিষয়ের পরীক্ষা এবং পরদিন ১১ নভেম্বর (শনিবার) সকালে গণিত ও বিকেলে বিজ্ঞান বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অগণিত শিক্ষার্থী অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠিত এই পরীক্ষায় কেন্দ্র পরিদর্শন করেন মেধা বৃত্তি পরীক্ষার পৃষ্ঠপোষক স্বনামধন্য বাংলাদেশি-আমেরিকান চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক ইফতেখার চৌধুরীর বড়ো ভাই যুক্তরাষ্ট্র প্রবাসী ইঞ্জিনিয়ার আলতাফ হোসেন চৌধুরী, অতিথিবৃন্দ এবং ইফতেখার চৌধুরী নিজে। 

পরীক্ষা শেষে পৃষ্ঠপোষক ও আমন্ত্রিত অতিথিদের সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয় ও উত্তরীয় পরিয়ে দেয়া হয়। অনুষ্ঠানে মোল্লাপুর ফ্রেন্ডস্ সোসাইটির আব্দুস সালাম তাপাদার শিপুর সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুস সামাদের সঞ্চালনায় মূল্যবান বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা খায়রুল ইসলাম চৌধুরী লিকু, সিলেট জেলা পরিষদের সদস্য মোহাম্মদ খছরুল হক, বৃত্তি পরীক্ষার পৃষ্ঠপোষক নন্দিত চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক ইফতেখার চৌধুরী এবং তার বড়ো ভাই যুক্তরাষ্ট্র প্রবাসী ইঞ্জিনিয়ার আলতাফ হোসেন চৌধুরী প্রমুখ।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার ময়নুল কাদির, ইঞ্জিনিয়ার এনামুল কাদির, হলিল্যান্ড ডেভলপার্স লিমিটেড এর চেয়ারম্যান আজিজা বেগম কাদির, পৃষ্ঠেপোষক পরিবারের সদস্য নাজমা চৌধুরী, সরকারি তিতুমীর কলেজ এর সহযোগী অধ্যাপক তাহমিনা মাহাজাবিন, মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সোসাইটির উপদেষ্টা মাহবুবুল হক সুজা, মোল্লাপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাজী ছুফিয়ান আহমদ, জকিগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাছুম মিয়া, মোল্লাপুর ফ্রেন্ডস্ সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস সালাম মতলিব, উপদেষ্টা আতাউর রহমান, মুহিবুর রহমান বিলাল, সফিক আহমদ, এবাদুর রহমান ও সেলিম আহমদ, ফেনগ্রাম বাগন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলেমান আহমদ মাছুম, জামিয়া মালিকিয়া মোল্লাপুর মাদ্রাসা কমিটির সভাপতি হাজী নাজমুল হক, বিশিষ্ট ব্যবসায়ী আলী আহমদ, বিয়ানীবাজার পৌরসভার কাউন্সিলর আব্দুর রহমান আফজল, সাবেক সভাপতি ও পরীক্ষা নিয়ন্ত্রক শামীম আহমদ, সাবেক সভাপতি ও পরীক্ষার কেন্দ্র সচিব আশরাফুল আলম, সহ-সভাপতি আক্তার হোসেন, সাংগঠনিক সম্পাদক তাজবির আহমদ ছাইম, কোষাধ্যক্ষ শাকরান হোসেন, বৃত্তি পরীক্ষা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক শাহরিয়ার শাহান সহ সোসাইটির কার্যকরী কমিটি, সাধারণ পরিষদের সদস্য, শিক্ষকমণ্ডলী, অভিভাবকবৃন্দ এবং এলাকার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।