Opu Hasnat

আজ ১ মার্চ শুক্রবার ২০২৪,

সৈয়দপুরে পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে অ্যাডভোকেসি সভা নীলফামারী

সৈয়দপুরে পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে অ্যাডভোকেসি সভা

আগামী ২৫ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ-২০২৩ উদ্যাপন উপলক্ষে নীলফামারীর সৈয়দপুরে পরিবার পরিকল্পনা বিভাগের  এক অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।  মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে ওই সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন নীলফামারী পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক (ডিডি) মো. মোজাম্মেল হক।

সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  ফয়সাল রায়হান ও  নীলফামারী পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক (সিসি) ডা. রোখসানা বেগম।

সৈয়দপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রের (এমসিএইচ-এফপি) মেডিক্যাল অফিসার ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (চলতি দায়িত্ব) ডা. মো. সোহেল রানা’র সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. চন্দন কুমার রায়, বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহাজাদা সরকার, খাতামধুপুর ইউনিয়ন সচিব মো. জাকির হোসেন, পরিবার পরিকল্পনা পরিদর্শক অনিমেষ চন্দ্র রায়, সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু প্রমূখ।

পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. মনোয়ার হোসেনের সঞ্চালনায় সভায় জানানো হয়, আগামী আগামী ২৫ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত “নিরাপদ মাতৃত্ব পরিকল্পিত পরিবার, স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ -২০২৩ পালন করা হবে। এর মধ্যে আগামী ২৫ নভেম্বর উপজেলার খাতামধুপুর মডেল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতির বিশেষ ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে  পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের শুরু হবে। পরবর্তীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ -২০২৩ উপলক্ষে গৃহিত অন্যান্য কর্মসূচিগুলো মা ও শিশু কল্যাণ কেন্দ্রের করা হবে।

সভায় জনপ্রতিনিধি, চিকিৎসক, ইউপি সচিব, সাংবাদিক ও উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী মঈনুল ইসলা,আসমা রহমান সুমী ও নাজমুন নাহারসহ পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ পর্যায়ের কর্মীরা উপস্থিত ছিলেন।