Opu Hasnat

আজ ১৫ জুন শনিবার ২০২৪,

দুই বাংলায় প্রশংসায় ভাসছে অনুষ্কা পাত্রের ‘বন্ধু ৩ দিন’ বিনোদন

দুই বাংলায় প্রশংসায় ভাসছে অনুষ্কা পাত্রের ‘বন্ধু ৩ দিন’

ফয়সাল হাবিব সানি : বিখ্যাত ভারতীয় কণ্ঠশিল্পী অনুষ্কা পাত্র। জাদুকরী কণ্ঠের মাধুর্যে সংগীত দিয়ে ভারত ও বাংলাদেশ দুই বাংলার মানুষকেই মুগ্ধতার আবেশে আপন করে নিয়েছেন তিনি। সোহম মজুমদারের কথায় ‘JSE Music’ অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিত অনুষ্কা পাত্রের কণ্ঠে ‘বন্ধু ৩ দিন’ গানটি এরই মধ্যে এপার ওপার বাংলা জুড়ে (ভারত ও বাংলাদেশ) ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে এবং হচ্ছে দর্শক মহলে। গানটিতে অভিনয় করেছেন অনুষ্কা পাত্র এবং ভারতের অত্যন্ত জনপ্রিয় নৃত্যশিল্পী ও নন্দিত অভিনেত্রী শ্রীতমা বৈদ্য। গানটির মিউজিক ভিডিওতে শ্রীতমা বৈদ্য’র অসাধারণ নিপুণ অভিনয় কারিশমাতেও প্রতিবারের ন্যায় মুগ্ধ হয়েছেন বাঙালি দর্শক। নিচের লিংকে ক্লিক করেই শুনে নিতে পারেন ও দেখে নিতে পারেন গানটির মিউজিক ভিডিও: https://youtu.be/PC8IZCRsNd8?si=tMijGgJ9_hj3ZCz9 

প্রসঙ্গত, কলকাতার গার্ডেনরিচে জন্মগ্রহণকারী মাত্র ১৬ বছর বয়সী তুমুল জনপ্রিয় কণ্ঠশিল্পী অনুষ্কা পাত্র বাংলার পাশাপাশি হিন্দি গানেও সমান পারদর্শীতার স্বাক্ষর রেখেছেন। ২০১৯ সালে ‘জি টিভি (Zee Tv)’ তে ‘সা রে গা মা পা লিটল চ্যাম্পস (Sa Re Ga Ma Pa Li'l Champs)’ প্রতিযোগিতায় টপ সেভেন ফাইনালিস্ট হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন অনুষ্কা পাত্র এবং পরের বছর ২০২০ সালে ‘জি বাংলা'র দর্শকপ্রিয় রিয়েলিটি শো ‘সা রে গা মা পা (Sa Re Ga Ma Pa)’র গ্রান্ড ফিনালেতে সেরা ৬ জনের মধ্যে নিজের স্থান দখল করে নিয়েছিলেন তিনি। গত বছর ২০২২ সালে অনুষ্কা হিন্দি গানের রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল সিজন-১৩’ তে অংশ নিয়েছিলেন এবং চূড়ান্ত অডিশনের জন্য নির্বাচিত হয়েছিলেন। তবে দুর্ভাগ্যবশত একসময় বাদ পড়তে হয়েছিল তাকে। কিন্তু স্বপ্নবাজ অনুষ্কা থেমে যাননি; উপরন্তু তার আপন মহিমায় ও নিজস্ব আলোর ঔজ্জ্বল্যে তিনি আলোকিত করতে সমর্থ হয়েছেন সংগীতের সুবৃহৎ পরিসরকে। 

বাবা-মা’র উৎসাহে অনুষ্কা পাত্র সবেমাত্র তার ১০ বছর বয়সেই ‘জি টিভি (Zee Tv)’র রিয়েলিটি শো ‘সা রে গা মা পা (Sa Re Ga Ma Pa)’ তে অংশ নিয়েছিলেন এবং ওই বয়সেই তার গান দিয়ে বিচারকমণ্ডলীসহ মুগ্ধ করেছিলেন অসংখ্য দর্শকশ্রোতাকে। 

অন্যদিকে, শ্রীতমা বৈদ্য'ও তার স্বমহিমায় নৃত্যে, অভিনয়ে মুগ্ধতা ছড়িয়ে চলেছেন ক্রমাগত। আজ থেকে ১৩ বছর পূর্বে ২০১০ সালে ‘জি বাংলা’র ‘ডান্স বাংলা ডান্স’ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন তিনি এবং অর্জন করেছিলেন অগণিত মানুষের অকৃত্রিম অগাধ ভালোবাসা। আমাদের সকলের প্রিয় মহাগুরু মিঠুন চক্রবর্তীর কাছ থেকে স্নেহ ও ভালোবাসায় বারবারই সিক্ত হয়েছেন তিনি। এক জীবনে মানুষের ভালোবাসার থেকে মহোত্তম ও সর্বোত্তম প্রাপ্তিও যে শ্রীতমা বৈদ্য’র জন্য আর অন্য কিছুই হতে পারে না। বর্তমানে অভিনয় ঘিরেই ভীষণ ব্যস্ততায় দিনাতিপাত হচ্ছে তার। তার অভিনীত মেগা সিরিয়াল ‘মিলি’ নিয়মিত ‘জি বাংলা’য় প্রচারিত হচ্ছে এবং বরাবরের মতোই দর্শকের অন্তরের মজলিসে মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন শ্রীতমা বৈদ্য।