Opu Hasnat

আজ ১৪ জুলাই রবিবার ২০২৪,

সুনামগঞ্জে পুলিশ-বিএনপি-জামায়াতের সংঘর্ষে রণক্ষেত্র শহর, আটক ৪ সুনামগঞ্জ

সুনামগঞ্জে পুলিশ-বিএনপি-জামায়াতের সংঘর্ষে রণক্ষেত্র শহর, আটক ৪

সুনামগঞ্জে বিএনপি জামায়াতের ডাকা ৪৮ ঘন্টার হরতালে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মাঝে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশ ৪জনকে আটক করলেও তাদের নাম ও পরিচয় তাৎক্ষনিক জানা যায়নি। 

রবিবার সকাল ১১ টায় সুনামগঞ্জ শহরের পুরাতন বাস স্টেশন ও এর আশাপাশের এলাকায় পুলিশ ও বিএনপি জামায়াতের নেতাকর্মীদের মধ্যে এ সংঘর্ষ হয়। এতে পুরো এলাকা রণক্ষেত্র পরিণত হয় । 

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১১টার দিকে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা হরতালের সমর্থনে পুরাতন বাস স্টেশন এলাকায় একটি মিছিল বের করতে চাইলে পুলিশ বাঁধা দেয়। পরে  উভয়পক্ষের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়লে টিয়ারশেল ও রাবারবুলেট ছুড়ে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে চায় পুলিশ। বিএনপি নেতাকর্মীরা দুইভাগে বিভক্ত হয়ে আরপিননগর ও জামতলা এলাকা থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন। থেমে থেমে ঘণ্টাব্যাপী চলে দুপক্ষের সংঘর্ষ। পরে পুলিশ জনবল বৃদ্ধি করে দুই পাড়ায় ঢুকে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।  সংঘর্ষে বেশ কয়েকজন পুলিশ সদস্য ও সংবাদকর্মীরা আহত হয়েছে।  

এ সময় বিএনপি কর্মী অভিযোগে আরপিননগর এলাকা থেকে ৪জন যুববকে আটক করেছে পুলিশ। তাদের দাবি আটককৃতরা আওয়ামী লীগের সমর্থক। সংঘর্ষের পর পুরো শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সংঘর্ষ চলাকালে এবং পুলিশের টিয়ারশেল ও রাবার বুলেটের ধোয়ায় দিক বেদিকে সাধারন জনগনকে ছুটাছুটি করতে দেখা গেছে। 

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশন) রাজন কুমার দাস সাংবাদিকদেও জানিয়েছেন, হরতালকে কেন্দ্র করে বিএনপি জামায়াত নাশকতা সৃষ্টি করে শান্ত পরিবেশকে অশান্ত করতে চেয়েছিল কিন্তু পুলিশ তাৎক্ষনিক টিয়ারসেল ও রাবারবুলেট ব্যবহার করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এখন পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক বলে তিনি দাবী করেন। আহতদের তাৎক্ষনিক চিকিৎসার জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে নাশকতাকারীদের ধরতে পুলিশী অভিযান পরিচালিত হচ্ছে।