Opu Hasnat

আজ ১৪ জুলাই রবিবার ২০২৪,

পুজোয় প্রশংসিত লাবণ্য ঘোষের প্রথম কোরিওগ্রাফিতে মিউজিক ভিডিও বিনোদন

পুজোয় প্রশংসিত লাবণ্য ঘোষের প্রথম কোরিওগ্রাফিতে মিউজিক ভিডিও

ফয়সাল হাবিব সানি : ভারতের নন্দিত নৃত্যশিল্পী লাবণ্য ঘোষ। খুবই অল্প বয়সে একজন সফল নৃত্যশিল্পী হিসেবে এরই মধ্যে নিজেকে প্রমাণের যথার্থ স্বাক্ষর রেখে চলেছেন তিনি। এবারের দুর্গাপুজোয় মুক্তি পেয়েছিল লাবণ্য ঘোষের প্রথম কোরিওগ্রাফিতে ‘Saregama Bengali’ অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে মিউজিক ভিডিও; যা প্রশংসিত হয়েছে দর্শকমহলে। সোহম বোসের পরিচালনায় ‘জয় মা দুগ্গা রে’ শিরোনামের মিউজিক ভিডিওটির গানে কণ্ঠ দিয়েছেন ঈশান মিত্র এবং সুচিস্মিতা চক্রবর্তী। এছাড়াও, মিউজিক ভিডিওটিতে অংশ নিয়েছেন প্রজন্মের অনেক পরিচিত মুখ। 

অন্যদিকে, দুর্গাপুজোয় লাবণ্য ঘোষের আরও একটি ‘Solo Dance Cover’ রিলিজ হয়েছে ‘PPF Entertainment & Network’ অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে। রিলিজের পর বেশ প্রশংসিতও হচ্ছেন সম্ভাবনা জাগানো এই নৃত্যশিল্পী। 

প্রসঙ্গত, নৃত্যের উৎকর্ষ সাধনে নিরলস কাজ করে যাচ্ছেন লাবণ্য ঘোষ। বর্তমানে ‘Hamshadhwani Dance School’ নামক নিজের একটি নাচের প্রতিষ্ঠানও রয়েছে তার। এদিকে লাবণ্য ঘোষ তার জীবনের সাফল্যের যাত্রায় মা-বাবার অবদানকেই সবথেকে বেশি তাৎপর্যবহ হিসেবে চিহ্নিত করেন। ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলা ও কলকাতা জেলার সীমান্তবর্তী বৃহৎ এলাকা গড়িয়ায় মাত্র দু'বছর বয়সে তিনি তার মায়ের হাত ধরে একটি স্কুলে নাচ শেখেন এবং পরবর্তী সময় ভুবনেশ্বর যেয়ে তার নাচের গুরু মা শ্রীমতী রাজশ্রী গ্রহরাজের নিকট ওড়িশি নাচ শেখার হাতেখড়ি হয় তার। তিনি কলকাতায় আসার পর দীর্ঘ ৭ বছর শ্রীমতী নন্দিনী ঘোষালের কাছ থেকে ওড়িশি নাচের তালিম নেন। 

সম্প্রতি মুক্তিপ্রাপ্ত কাজ প্রসঙ্গে লাবণ্য ঘোষ জানান, ‘আমি দুর্গাপুজোয় যাদের সঙ্গে কাজ করেছি তাদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা সত্যিই অসাধারণ ছিল। খুবই স্বাধীনতা দিয়েছেন নিজের মতো করে ভালোবেসে কাজ করার ক্ষেত্রে তারা। এছাড়াও আমার কিছু রোমান্টিক মিউজিক ভিডিওতেও অভিনয় করা হয়েছে। সৌম্যজিৎ চক্রবর্তী এবং মৌসাম মুখার্জীর কণ্ঠে ‘আজ না হয়’ গানটিতে রোমান্টিক দৃশ্যে অভিনয় করেছি আমি। এভাবেই আগামীতে আরও ভালো ভালো কাজ দর্শকদের মাঝে উপহার দিয়ে যেতে চাই। সকলের আশীর্বাদ, শুভকামনা ও ভালোবাসা আমার পথচলার অন্যতম পাথেয়।’