Opu Hasnat

আজ ১৫ জুন শনিবার ২০২৪,

আদর আজাদকে নিয়ে নবাগত গ্ল্যামারাস নায়িকা সায়মা স্মৃতির ‘যন্ত্রণা’ বিনোদন

আদর আজাদকে নিয়ে নবাগত গ্ল্যামারাস নায়িকা সায়মা স্মৃতির ‘যন্ত্রণা’

ফয়সাল হাবিব সানি : দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে আরিফুর জামান আরিফের পরিচালনায় সিনেমা ‘যন্ত্রণ ‘। সিনেমাটির গল্প লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। এই সিনেমার মাধ্যমে রঙিন দুনিয়ার বিগ স্ক্রীনে অভিষিক্ত হতে যাচ্ছেন ঢালিউডের নবাগত গ্ল্যামারাস চিত্রনায়িকা সায়মা স্মৃতি। 

এদিকে, ২৭ অক্টোবর (শুক্রবার) দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তির তারিখ নির্ধারণ করা হলেও এখনই মুক্তি পাচ্ছে না সিনেমাটি। পরবর্তীতে সিনেমাটি মুক্তির তারিখ জানিয়ে দেয়া হবে বলে অবহিত করা হয়েছে। সায়মা স্মৃতি নিজেই তার ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। 

সেই পোস্টে লেখা ‘আপনারা জানেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন অবলম্বনে নির্মিত শ্যাম বেনেগাল পরিচালিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি সগৌরবে সারাদেশে প্রদর্শিত হচ্ছে। চলচ্চিত্রটি আপনার আমার সকলের দেখা দায়িত্ব ও আবেগের বিষয়। বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি শ্রদ্ধা রেখে ও ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটির প্রতি সম্মান রেখে ‘যন্ত্রণা’ চলচ্চিত্রটির মুক্তির তারিখ পরবর্তীতে ঘোষণা করা হবে। ধন্যবাদান্তে, আরিফুর জামান আরিফ, পরিচালক, ‘যন্ত্রণা’। 

আর অভিষেক হওয়া প্রথম সিনেমায় নায়ক হিসেবে পাচ্ছেন ‘তালাশ’, ‘লোকাল’ খ্যাত সম্ভাবনা জাগানো বর্তমানে ঢালিউডের পরিচিত মুখ চিত্রনায়ক আদর আজাদকে। সায়মা স্মৃতি মূলত অমিতাভ রেজা চৌধুরী, অনম বিশ্বাস পরিচালিত গ্রামীণফোনের বিজ্ঞাপনের মাধ্যমে শোবিজাঙ্গনে পদার্পণ করেন। পরবর্তীতে ব্র্যাকসহ বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানের টিভিসিতে কাজ করে নিজের অভিনয় দক্ষতার যথার্থ স্বাক্ষর রেখে রূপালি পর্দায় অভিষেক ঘটে তার। 

এদিকে, ত্রিভুজ প্রেমের অনবদ্য গল্পে নির্মিত সিনেমাটিকে ঘিরে ভীষণভাবে আশাবাদী নবাগত এই চিত্রনায়িকা ছাড়াও সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট সকলেই। সবমিলিয়ে সিনেমাটিতে আদর আজাদ-মানসী প্রকৃতির রসায়ন ছাড়াও দর্শকরা আদর আজাদ-সায়মা স্মৃতির রসায়নও দারুণভাবে উপভোগ করতে পারবেন। 

প্রসঙ্গত, সিনেমাটি প্রযোজনা করছে স্মার্ট মাল্টিমিডিয়া। সিনেমাটিতে দুটি করে মোট চারটি গান লিখেছেন সুদীপ কুমার দীপ এবং রবিন ইসলাম। এই চারটি গানে কণ্ঠ দিয়েছেন যথাক্রমে আকাশ সেন, দিলশাদ নাহার কনা, বেলী আফরোজ, মোহাম্মদ মিলন, আতিয়া আনিশা, অয়ন চাকলাদার এবং জাকিয়া সুলতানা কর্ণিয়া। 

এছাড়াও, সিনেমাটিতে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, ডন, বড়দা মিঠু, সোহেল রশিদ, গাঙ্গুয়া, আশরাফ কবির, শেখ স্বপ্না, পারভেজ সুমন, পারভিন আক্তার, জাহিদ, অতিথি শিল্পী তনামি হক প্রমুখ।