Opu Hasnat

আজ ১৯ জুন বুধবার ২০২৪,

ডা. জহির হত্যা মামলা : খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন কুমিল্লা

ডা. জহির হত্যা মামলা : খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন

কুমিল্লায় প্রকাশ্যে দিনের বেলায় কুপিয়ে ও ছুরিকাঘাত করে ডা. জহিরুল হক হত্যাকান্ডের ঘটনায় জড়িত আসামিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মঙ্গলবার বিকালে নগরীর কান্দিরপাড় এলাকায় টাউন হলের সামনে এ কর্মসূচি পালন করা হয়। 

এতে নগরীর রেসকোর্স এলাকার সিলভার শাপলা টাওয়ার ভবনের ফ্ল্যাট মালিক-বাসিন্দা, রেসকোর্স ও দূর্গাপুর এলাকার নানা শ্রেণিপেশার প্রতিবাদী নারী-পুরুষেরা অংশগ্রহণ করেন। মানববন্ধনে মো. কামরুজ্জামান, কাজী শরীফসহ শাপলা টাওয়ার  ফ্ল্যাটের বাসিন্দারা ও স্থানীয় এলাকাবাসী এ ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতারসহ ফাঁসির দাবি জানান।

এর আগে কুমিল্লা নগরীর রেসকোর্স এলাকায় সিলভার শাপলা টাওয়ার ভবনের ফ্ল্যাটের মালিক শিশু রোগ বিশেষজ্ঞ ডা. জহিরুল হকের সঙ্গে ভবনের পরিচালনা কমিটি নিয়ে বিরোধের জেরে ওই ভবনের আরেক ফ্ল্যাট মালিক সালাউদ্দিন মোর্শেদ ভূঁইয়া ওরফে পাপ্পুর বিরোধ চলে আসছিল। এর জেরে গত শনিবার বেলা দেড়টার দিকে পাপ্পুসহ তার লোকজন ডা. জহিরুল হক ও তার স্ত্রীকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে আহত করে। আহত ডা. জহির সোমবার সকালে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

কোতয়ালি মডেল থানার ওসি আহাম্মদ সনজুর মোরশেদ জানান, এ ঘটনায় দায়ের করা মামলার এজাহারনামীয় প্রধান আসামি সালাউদ্দিন মোর্শেদ ভূঁইয়া ওরফে পাপ্পুকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে। অপর আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত আছে।