Opu Hasnat

আজ ৩০ মে বৃহস্পতিবার ২০২৪,

সৈয়দপুরে ট্রাফিক বিভাগ ও পৌরসভার ফুটপাত দখলমুক্ত অভিযান নীলফামারী

সৈয়দপুরে ট্রাফিক বিভাগ ও পৌরসভার ফুটপাত দখলমুক্ত অভিযান

পথচারী ও যানবাহন চলাচলে শৃঙ্খলা ফিরিয়ে আনতে নীলফামারীর সৈয়দপুরে সড়কের ওপর দোকানপাট এবং ফুটপাত দখলমুক্ত অভিযান চালিয়েছে সৈয়দপুর ট্রাফিক বিভাগ ও পৌরসভা।  সোমবার (১১ সেপ্টেম্বর) সকাল ৯ টা থেকে দুপুর পর্যন্ত ওই অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানে নেতৃত্ব দেন সৈয়দপুর ট্রাফিক বিভাগের শহর ও যানবাহন পরিদর্শক মো. জাকির হোসেন এবং মো.মাহফুজার আলম।

অভিযান চলাকালে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়ক, শহীদ ডা. শামসুল হক সড়ক (মাছ বাজার রোড), শহীদ তুলশীরাম সড়ক, শেরেবাংলা সড়ক, বঙ্গবন্ধু সড়ক, গোয়াল পাড়া কলাহাটি সড়ক এবং বঙ্গবন্ধু চত্বরের বিমানবন্দর সড়কের ওপর গড়ে ওঠা অবৈধ দোকানপাট অপসারণ করা হয়। এছাড়া মানুষজনের চলাচলের জন্য ফুটপাত দখলমুক্ত করা হয়।

এদিকে. ট্রাফিক বিভাগ ও পৌরসভার যৌথ উদ্যোগে ফুটপাত এবং সড়কের ওপর বসানো দোকানপাট উচ্ছেদ কর্মসূচিতে ক্ষতির আশঙ্কায় ব্যবসায়ীরা তাদের মালামাল নিজেরাই সরিয়ে নেয়। এসময় ট্রাফিক বিভাগ ও পৌরসভার পক্ষ থেকে ভবিষ্যতে যাতে সড়কের ওপর এবং ফুটপাতে দোকান বসানোসহ মালামাল না রাখতে দোকান মালিক ও ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

অভিযান চলাকালে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. নুরুল হক, ট্রাফিক সার্জেন্ট মো. আশরাফ কোরায়শী ও সাদেকুর রহমান সুজন, টাউন সাব ইন্সপেক্টর আব্দুল খালেকসহ থানা পুলিশ সদস্য ও পৌরসভার বাজার পরিদর্শন বিভাগের মো. ঈশা মিঠুসহ পৌরসভার অন্যান্যরা।

সমাজকর্মী আশরাফুল বলেন, শহরের অটোরিকশা, রিকশা ও রিকশা ভ্যান চালকরা ট্রাফিক আইন মানতেই চাননা। তারা তাদের যানবাহন সড়কের ওপর যত্রতত্র করে দাড় করিয়ে রাখায় মানুষজনের চলাচলে মারাত্মক ব্যাঘাত ঘটে। তিনি ফুটপাট দখলমুক্ত অভিযানে ট্রাফিক বিভাগকে অভিনন্দন জানিয়ে তাদেরকে আরও তৎপরতা বাড়ানোর আহবান জানান।

ফুটপাত দখলমুক্ত অভিযান প্রসঙ্গে জানতে চাইলে সৈয়দপুর ট্রাফিক বিভাগের শহর ও যানবাহন পরিদর্শক মো. জাকির হোসেন ও মো. মাহফুজার আলম বলেন, এটা আমাদের রুটিন কাজ। ট্রাফিক বিভাগ সৈয়দপুর শহরকে যানজটমুক্ত করতে রোদে পুড়ে বৃস্টিতে ভিজে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। তারা বলেন, এখন থেকে নিয়মিত চলবে এ অভিযান। এক্ষেত্রে যদি পৌরসভা সার্বিকভাবে এগিয়ে আসে তাহলে শহরের যানজট অনেকটাই কমে যাবে।