Opu Hasnat

আজ ১৫ জুলাই সোমবার ২০২৪,

খাগড়াছড়িতে বিএনপির প্রতিবাদ সমাবেশ, পুলিশের সাথে ধস্তাধস্তি খাগড়াছড়ি

খাগড়াছড়িতে বিএনপির প্রতিবাদ সমাবেশ, পুলিশের সাথে ধস্তাধস্তি

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে বিএনপির প্রতিবাদ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এসময  বিএনপির নেতা-কর্মী ও পুলিশের  সাথে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। বুধবার (২১ জুন) পুলিশের তিন দফা ব্যারিকেট ভেঙে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বিএনপি। এ সময় পুলিশের সাথে দফায় দফায় হাতাহাতি, ধস্তাধস্তি হয় নেতা-কর্মীদের। এ সময় তাদের ব্যানার ছিনিয়ে নেওয়া চেষ্টা করা হয় বলেও অভিযোগ করে।

কেন্দ্রীয় বিএনপির সহ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়াকে হত্যার হুমকির প্রতিবাদে খাগড়াছড়ি জেলা বিএনপি বিক্ষোভ মিছিলের আয়োজন করে। দুপুর ১২টার শহরের মিল্লাত চত্বর থেকে মিছিলটি বের করা হয়।

শান্তিপূর্ণ মিছিলটি ভাঙ্গাব্রিজ এলাকায় পৌঁছলে প্রথম পুলিশের বাঁধার মুখে পড়ে। পুলিশ ব্যানার কেড়ে নেওয়ার চেষ্টা করলে পুলিশের সাথে হাতাহাতি হয়। এক পর্যায়ে পুলিশের ব্যারিকেড ভেঙে নেতা-কর্মীরা শাপলা চত্বরের দিকে অগ্রসর হলে আরও দুই দফা পুলিশের ব্যারিকেড ভেঙে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্যে রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার, সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, যুগ্ম সম্পাদক অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা ও জেলা যুবদলের সভাপতি মাহাবুব আলম সবুজ।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজা, মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু তালেব, প্রচার সম্পাদক আহসান উল্লাহ মিলন, দফতর সম্পাদক মারিয়ম আক্তার মনি, সহ-আইন বিষয়ক সম্পাদক রতন ত্রিপুরা, সহ-কোষাধ্যক্ষ জহির আহমেদ, জেলা মহিলা দলের সভাপতি কুহেলী দেওয়ান, সাধারণ সম্পাদক শাহেনা আক্তার, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম, সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম রাসেল, সদর পৌর বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মীর হোসাইন, জেলা ছাত্রদলের সভাপতি শাহেদুল হোসেন সুমন, সাধারণ সম্পাদক জাহেদুল আলম, কৃষক দলের সভাপতি পারদর্শী বড়ুয়া, জেলা তাঁতী দলের সভাপতি আলমগীর মিয়া, জেলা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা।

সোমবার (১৯ জুন) একটি বেসরকারি টেলিভিশনে টক-শো অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া ও আওয়ামী লীগের মনিরুজ্জামান মনি’র মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটে। এ নিয়ে খাগড়াছড়িতে বিএনপির নেতা-কর্মীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।