Opu Hasnat

আজ ১৪ জুলাই রবিবার ২০২৪,

দুর্গাপুরের শ্রান্ত ডিব্রা জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় দ্বিতীয় নেত্রকোনা

দুর্গাপুরের শ্রান্ত ডিব্রা জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় দ্বিতীয়

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উপলক্ষে লোকনৃত্য প্রতিযোগিতায় দুর্গাপুর উপজেলার শ্রান্ত ডিব্রা দ্বিতীয় স্থান অর্জন করেছে। সে নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সুসং সরকারি মহাবিদ্যালয়ে ডিগ্রি ১ম বর্ষের ছাত্র।

মঙ্গলবার (৬ জুন) ঢাকার সরকারি চিটার্স ট্রেনিং কলেজ মিলনায়তনে শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ মিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার মধ্যে লোকনৃত্য ঘ শাখায় দ্বিতীয় স্থান অর্জন করেছে শ্রান্ত। 

শ্রান্ত ডিব্রা বলেন, আমি প্রথমেই সৃষ্টিকর্তা কে ধন্যবাদ জানাই আমায় এ সাফল্য অর্জনে সহায়তা করার জন্য। সেইসাথে আমার প্রিয় শিক্ষা প্রতিষ্ঠান সুসং সরকারি মহাবিদ্যালয়, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির স্যার, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমির শ্রদ্ধেয় নৃত্য শিক্ষিকা মালা মার্থা আরেং ও আমার পিতা মাতাসহ আমার জন্য যারা আর্শিবাদ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আগামী ১৯ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পুরস্কৃত করবেন বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

নৃত্য শিক্ষিকা মালা মার্থা আরেং বলেন, একজন ছেলে নৃত্যশিল্পী হয়ে শ্রান্ত তার সাফল্য দিয়েই নেত্রকোনা জেলা তথা ময়মনসিংহ বিভাগের ভাবমূর্তি উজ্জ্বল করতে পেরেছে। সকলের কাছে শ্রান্ত‘র জন্য দোয়া চাই। সে যেন আগামীতে আরো ভালো করতে পারে।

শ্রান্ত ডিব্রা এর আগে একই বিষয়ের প্রতিযোগিতায় প্রথমে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করে। এবার জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় ২য় স্থান অর্জন করেছে ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার শ্রান্ত ডিব্রা। তার এই সাফল্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান সহ শিক্ষা প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাগন শুভেচ্ছা জানিয়েছেন।