Opu Hasnat

আজ ২০ জুলাই শনিবার ২০২৪,

বরিশালে চেম্বার অব কমার্সের মতবিনিময় সভা

নির্বাচিত হলে ব্যবসাবান্ধব বরিশাল গড়া হবে : বিসিসি মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত বরিশাল

নির্বাচিত হলে ব্যবসাবান্ধব বরিশাল গড়া হবে : বিসিসি মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত

বরিশাল চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি ও বরিশাল উইমেন্স চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি এর যৌথ আয়োজনে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকা মার্কার মেয়র প্রার্থী বঙ্গবন্ধুর ভাগ্নে আবুল খায়ের আব্দুল্লাহর (খোকন সেরনিয়াবাত) সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বরিশাল মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি এর সিআইপি প্রেসিডেন্ট মোঃ নিজাম উদ্দিন এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খোকন সেরনিয়াবাত। 

রোববার (২৮ মে) বেলা ১২ টায় নগরীর গ্রান্ড পার্ক হল রুমে অনুষ্ঠিত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা এ্যাড. বলরাম পোদ্দার ও মশিউর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন, চট্রগ্রাম পোর্টল্যান্ড গ্রুপ এর চেয়ারম্যান মিজানুর রহমান, বরিশাল উইমেন্স চেম্বারঅব কমার্স ইন্ডাস্ট্রি এর সভাপতি বিলকিস আহমেদ লিলি, পরিচালক নাজমুন নাহার রিনা, সারবিন ফেরদৌসি ও রোকসানা আইভি, বরিশাল চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি এর পরিচালক রেজিন উল কবির, নোমান মল্লিক, মীর্জা মোজাম্মেল হোসেন, আলাউদ্দিন আলো ও সাবেক ছাত্রলীগ নেতা মুন্না। এছাড়া সভায় দুই চেম্বারের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, স্বাধীনতার ৫২ বছরেও মবরিশাল ব্যবসাবান্ধব নগরী হতে পারেনি। এখানকার বিসিক শিল্প নগরীর কোন প্রতিষ্ঠানকে সিটিকর্পোরেশনের বর্তমান মেয়র ট্রেড লাইসেন্স নবায়ন দিচ্ছেননা। এমনকি নারী ব্যবসায়ীরা ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেও মেয়রের দেখা পাননা। বলতে পারেননা তাদের সমস্যা। বক্তারা নারীবান্ধব ব্যবসায়ী নগরীর চান। তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামীর নৌকার মেয়র প্রার্থী একজন ব্যবসাবান্ধব মানুষ। তাকে নির্বাচিত করতে পারলে বরিশালের ব্যবসায়ীদের জটিলতা কেটে যাবে।

প্রধান অতিথি বলেন, বরিশালে কখনও ব্যবসার পরিবেশ তৈরী করা হয়নি। অথচ ব্যবসা হচ্ছে অর্থনীতির মুল চালিকা শক্তি। বিগত দিনের এই ব্যর্থতা আমি নির্বাচিত হলে ঘোচানোর চেস্টা করবো। বরিশালে শিল্প এলাকা আছে কিন্তু শিল্প কারখানা নেই। অথচ সরকার ব্যবসার জন্য বিশেষ গুরুত্ব দিয়ে থাকে। যার প্রমান দেশে এখন চারটি পোর্ট রয়েছে। বরিশালের ব্যবসায়ীরা নানা প্রতিকুলতার শিকার হচ্ছেন। বিশেষ করে বিসিকের ব্যবসায়ীরা। যা একটি সভ্য দেশে কাম্য নয়। আমি নির্বাচিত হলে ব্যবসাবান্ধব নগরী গড়া হবে। 

তিনি আরো সম্ভাবনার কথা জানিয়ে বলেন, আল্লাহর রহমতে বরিশালে কীর্তনখোলার মত একটি গভীর নদী আছে। এখানে ইপিজেড নির্মানও সম্ভব। তার ও সাধারন মানুষের এসব সপ্ন পুরনের জন্য আগামী ১২ জুন নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে বিজয়ী করার আহবান জানান।