Opu Hasnat

আজ ৩০ মে বৃহস্পতিবার ২০২৪,

বিএসটিআই’র অভিযানে মশার কয়েল কোম্পানীকে জরিমানা রাজধানী

বিএসটিআই’র অভিযানে মশার কয়েল কোম্পানীকে জরিমানা

রাজধানীর যাত্রাবাড়ি এলাকায় এপিবিএন-৫ পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনাকালে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক ‘কয়েল’ উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে সুফিয়া কেমিক্যাল ওয়ার্কসকে ১০,০০০/- টাকা অর্থদন্ড করা হয় এবং একই এলাকায় অবস্থিত অপর একটি প্রতিষ্ঠান ইফা ট্রেডিং কর্পোরেশনকে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ করায় ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

এছাড়াও ডেমরা থানাধীন এলাকায় অবস্থিত অপর একটি প্রতিষ্ঠান চাঁদপুর কেমিক্যাল ওয়ার্কস বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য ‘কয়েল’ উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ৩০,০০০/- টাকা অর্থদন্ড করা হয় এবং একই এলাকায় অবস্থিত সামির এন্টারপ্রাইজকে (কয়েল ফ্যাক্টরি) প্রতিষ্ঠানের কোনো প্রতিনিধি/মালিক/ম্যানেজার -কে না পাওয়া যাওয়ায় বিজ্ঞ ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে সীলগালা করে দেওয়া হয়।এবং প্রতিষ্ঠানটিকে ৪০,০০০/- টাকা জরিমানা করা হয়।

বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআ‘র ফিল্ড অফিসার (সিএম) মাকসুদা রুনা, ফিল্ড অফিসার (সিএম) মোঃ আশিকুজ্জামান এবং বিএসটিআ‘র পরীক্ষক (মেট্রোলজি) এস এম মাহফুজার রহমান দায়িত্ব পালন করেন।