Opu Hasnat

আজ ১৬ জুন রবিবার ২০২৪,

মোরেলগঞ্জে হামলা করতে পুলিশে আটক ৪ বাগেরহাট

মোরেলগঞ্জে হামলা করতে পুলিশে আটক ৪

পূর্ব শত্রুতার জের ধরে বাগেরহাটের রামপাল উপজেলার ৫ যুবক মোরেলগঞ্জ নব্বইরশি  বাসস্ট্যান্ড এলাকায় আজিম উদ্দিন নামের এক ভাড়াটিয়ার বাড়িতে  ত্রাস সৃষ্টির চেষ্টা কালে মোরেলগঞ্জ থানা পুলিশের হাতে আটক হয়েছে ৪ যুবক। আটককৃত হলেন- রামপাল উপজেলার আদাঘাট গ্রামের সাগর শেখের ছেলে শাওন রহমান সান (২১), জাহিদ সানার ছেলে ইদি সানা (১৯), ফরহাদ শেখের ছেলে নাজমুল শেখ (১৯) ও চুলকাঠি গ্রামের সেলিম শেখের ছেলে ইমন শেখ (১৯)। 

সোমবার (১৫ মে) দুপুর ১টার দিকে মোরেলগঞ্জ নব্বইরশি বাসস্ট্যান্ড এলাকা থেকে পুলিশ এদেরকে আটক করে। তবে তাদের সঙ্গে থাকা একই এলাকার  মোঃ বাকি বিল্লাহ'র ছেলে রাদি বিল্লাহ (২০)  পালিয়ে  যেতে সক্ষম  হয়।

আটক যুবকদের নিকট থেকে একটি খেলনা পিস্তল, লোহার পাইপ, ৪টি মোবাইল ফোন ও দুটি মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ।

আটককৃতদের মধ্যে শাওন রহমান নামে একজন দাবি করেন তাদের এক বন্ধুর স্ত্রী মোরেলগঞ্জ এক আত্মীয়ের বাড়িতে আটকে রাখা হয়েছে। বন্ধুর সেই স্ত্রীকে তুলে নেওয়ার জন্য তারা মোটরসাইকেলে যোগে মোরেলগঞ্জে এসেছিল। কিন্তু সে-ই বাড়িতে যাওয়ার আগেই তারা ধরা পড়ে। 

এদিকে ভুক্তভোগী আজিম উদ্দিন জানান, পূর্ব শত্রুতার জের ধরে  তারা ত্রাস সৃষ্টির উদ্দেশ্য এখানে আসে। তাদেরকে আশপাশে ঘুরতে দেখে পুলিশে খবর দেয়া হলে পুলিশ  তাদের  মধ্য  হতে ৪ জনকে আটক করে। রাদি বিল্লাহ নামে একজন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এ ঘটনায় মোরেলগঞ্জ এশিয়া  ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কার্যক্রমের কর্মকর্তা আজিম উদ্দিন গতকাল রাতে থানায়  একটি মামলা দায়ের করেন। 

আজিম উদ্দিনের শশুরবাড়ি সূত্রে জানা গেছে,  রামপালের  আদাঘাট এলাকায় বাড়ি উক্ত বখাটেরা  তাদের মেয়ে দশম শ্রেণির  ছাত্রী খাদিজা (ছদ্ম নাম) (১৫) কে স্কুলে যাওয়া আসার পথে প্রেম নিবেদন  সহ তাকে উত্যক্ত  করত। এর প্রতিকারে রামপাল থানায় তাদের বিরুদ্ধে গত ডিসেম্বরে একটি এজাহার দাখিল করা হয়। তা সত্ত্বেও ওই বখাটেদের কবল থেকে বাঁচাতে খাদিজাকে দূরে মোরেলগঞ্জ  দুলাভাইয়ের বাসায় পাঠানো হয়। মোরেলগঞ্জ এসেও তাদের সন্ত্রাসী  কার্যক্রম  থেকে ওই পরিবার রেহাই পাচ্ছে না বলে খাদিজার পরিবার আক্ষেপ  করেন। 

মোরেলগঞ্জ  থানা অফিসার ইনচার্জ মোঃ সাইদুর রহমান  জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে, ঘটনায় জড়িতদের  বিরুদ্ধে  থানায় একটি মামলা দায়ের হয়েছে এবং আটককৃতদের দুপুরে আদালতে  প্রেরণ করা হয়েছে।