Opu Hasnat

আজ ১৫ জুলাই সোমবার ২০২৪,

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৮৫৫টি পরিবারের মাঝে সোলার সিস্টেম বিতরণ খাগড়াছড়ি

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৮৫৫টি পরিবারের মাঝে সোলার সিস্টেম বিতরণ

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলায় “শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ” পার্বত্য চট্টগ্রাাম উন্নয়ন বোর্ড কর্তৃক বিদ্যুৎ বিহীন এলাকায় সাধারণ মানুষের মাঝে, সোলার হোম সিস্টেমের আওতায় মাটিরাঙ্গা গণচন্দ্র কারবারিপাড়ায় ৮৫৫টি পরিবারের মাঝে সোলার বিতরণ করা হয়েছে।

রোববার (১৬ এপ্রিল) দুপুরের দিকে মাটিরাঙ্গা সদর ইউনিয়নের গণচন্দ্র কারবারিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সোলার বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী সমমর্যাদা) কুজেন্দ লাল ত্রিপুরা এমপি।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব নুরুল আলম চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক হারুন অর রশিদ, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া ও হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজি চত্রবর্তী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরাসহ স্থানীয় জনপ্রতিনিধি, কারবারি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, পার্বত্য চট্টগ্রামের যে সমস্ত দুর্গম এলাকায় বিদ্যুৎ সরবরাহ সম্ভব নয়, সেসব এলাকায় বিদ্যুতায়নের অংশ হিসেবে সোলার হোম সিস্টেম প্রকল্প চালু করা হয়েছে। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পার্বত্য অঞ্চলের পিছিয়েপড়া জনগোষ্ঠীর প্রতি ভালোবাসার প্রতীক। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্নের বাংলাদেশকে স্মার্ট দেশ হিসেবে গড়ে তুলতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে আমাদেরকেও স্মার্ট নাগরিক হতে হবে।