Opu Hasnat

আজ ১৪ জুলাই রবিবার ২০২৪,

মাটিরাঙ্গায় বৌদ্ধমূর্তি ও ভারতীয় ঔষধসহ আটক ২ খাগড়াছড়ি

মাটিরাঙ্গায় বৌদ্ধমূর্তি ও ভারতীয় ঔষধসহ আটক ২

খাগড়াছড়ি পার্বত্য জেলা মাটিরাঙ্গা উপজেলায় বৌদ্ধমূর্তি ও ভারতীয় ঔষধসহ  ২ জনকে আটক করেছে নিরাপত্তাবাহিনী। মঙ্গলবার (১১ এপ্রিল) সন্ধার দিকে মাটিরাঙ্গা শান্তি কাউন্টার থেকে জেলার মাটিরাঙ্গায় সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে চোরাই পথে আসা বৌদ্ধমুূর্তি ও ভারতীয় ঔষধসহ ২ যুবককে আটক করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ।

আটককৃতরা হলেন, সৌরভ বড়ুয়া (২৪) ও অন্তর বড়ুয়া (২৯)। সৌরভ বড়ুয়ার গ্রামের বাড়ি চট্রগ্রাম জেলার হাটহাজারি এবং অন্তর বড়ুয়ার বাড়ি মীরসরাই বলে জানা গেছে।

পুলিশ সূত্রে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধার দিকে মাটিরাঙ্গা শান্তি কাউন্টার থেকে এসআই সাদ্দাম হোসেন ও এএসআই কামরুল আরেফিন বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

এ সময় তাদের সাথে থাকা ৬টি বৌদ্ধমূর্তি, ২৪৬০পিস ভারতীয় ঔষধ, ২০টি স্বচ্চ প্লাস্টিকের লকেট, ১২টি গোল্ডেন কালারের লকেট আটক করা হয় । যার বর্তমান বাজার মূল্য প্রায় ৮০ হাজার টাকা।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আমজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামির বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। পরবর্তীতে পদক্ষেপ গ্রহণে আইনি কার্যক্রম প্রক্রিয়া শেষে বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেড কোর্টে তোলার পর জেলা কারাগারে পাঠানো হবে।