Opu Hasnat

আজ ২২ মে বুধবার ২০২৪,

এনায়েতপুরে পুষ্টিচাল বিতরণ কর্মসূচির উদ্বোধন সিরাজগঞ্জ

এনায়েতপুরে পুষ্টিচাল বিতরণ কর্মসূচির উদ্বোধন

সরকারি ব্যয়ে খাদ্যবান্ধব ও ভিজিডি কর্মসূচীতে এনায়েতপুরে পুস্টিচাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। বুধবার ০৯ নং খূকনী ইউনিয়ন পরিষদে উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শফিকুল ইসলামের উপস্থিতিতে ইউপি চেয়াম্যান মুল্লুক চাঁদ এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় মহিলা বিষয়ক অধিদপ্তর বাস্তবায়িত ভালগারেবল উইমেন বেনিফিট (বিডব্লিউবি) কর্মসূচির-২০২৩-২৪ চক্রের উপকারভোগীদের মাঝে দিনব্যাপি পুষ্টিচাল বিতরণ করা হয়। ক্ষুদামুক্ত দেশ, নিরাপদ খাদ্য নিশ্চিত ও পুষ্টি ঘাটতি মেটানোর জন্য সরকারের এ মহতী উদ্যোগ। 

এনায়েতপুর ০৯নং খুকনী ইউনিয়ন পরিষদে সরজমিনে ঘূরে দেখা যায়, অসহায় ও দরিদ্র সাধারণ মানুষ কে ৩০ কেজি করে পুষ্টিচাল দেওয়া হচ্ছে। সবাই লাইন ধরে সুন্দর পরিবেশে পুষ্টিচাল গ্রহণ করছেন। 

০৯নং খুকনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুল্লুক চাঁদ বলেন, ক্ষুদামুক্ত দারিদ্রমুক্ত স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে সরকার নানামূখী খাদ্যবান্ধব কর্মসূচি গ্রহণ করেছে তারই অংশবিশেষ আমরা বিডব্লিউবি কর্মসূচির উপকারভোগীদের মাঝে পুষ্টিচাল বিতরণ করছি। অত্যন্ত সুশৃংখলভাবে বিতরণ করা হচ্ছে। গ্রামের হত দরিদ্র মানুষগুলোকে খুজে বের করেই আমরা পুস্টিচাল তাদের হাতে তুলে দিচ্ছি।

এদিকে সরকারের মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়ে উপকারভোগী ইউনিয়নের ০৯নং ওয়ার্ডের মোছাঃ শাহীনুর খাতুন (কার্ড ন-২৭৩) বলেন, আমরা ৩০কেজি করে পুষ্টিচাল পাচ্ছি সারা রমজান মাস জুড়েই খেতে পারবো দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে পরিবার নিয়ে চলতে খুব হিমশিম খাচ্ছি এখন অনেকটাই স্বস্তি পেলাম।

এ সময় উপস্থিতি ছিলেন, ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের জনপ্রতিনিধি আব্দুর রহিম, মাজেম ব্যাপারী, লালমিয়া, হযরত আলী, শহীদ সহ পরিষদের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।