Opu Hasnat

আজ ১ জুন বৃহস্পতিবার ২০২৩,

সৈয়দপুরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ ও ফ্রি মেডিক্যাল ক্যাম্প নীলফামারী

সৈয়দপুরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ ও ফ্রি মেডিক্যাল ক্যাম্প

নীলফামারীর সৈয়দপুরে স্বেচ্ছাসেবী সংগঠন এ্যমপ্যাথির উদ্যোগে প্রতিবন্ধী মানুষের মাঝে হুইল চেয়ার বিতরণ ও ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ মার্চ) বেলা ১১টায় উপজেলার কামারপুকুর ইউনিয়নের কিসামত কামারপুকুর সরকারপাড়ায় সংগঠনের প্রধান কার্যালয়ে ওই  বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইমদাদ সিতারা খানের সহায়তায় হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন। এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা সমাজসেবা অফিসার নুর মোহাম্মদ ও নীলফামারী জেলা পরিষদের সদস্য মো. মিজানুর রহমান লিটন।

স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন এ্যমপ্যাথির সভাপতি সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু’র সভাপতিত্বে অনুষ্ঠানের স্বাগত বক্তব্য দেন সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক মো. শফিকুল আলম। 

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. বাঁধন রায়, সমাজসেবক ফেরদৌস করিম কাজল ও প্রতিবন্ধী শিক্ষার্থী মমতাজ মুন্নী প্রমুখ। 

ওই দিন অনুষ্ঠানের সংগঠনটির পক্ষ থেকে সৈয়দপুর উপজেলা বিভিন্ন এলাকার শারীরিক প্রতিবন্ধী  ব্যক্তির মাঝে ১২টি হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দপুর উপজেলাপরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন প্রতিবন্ধী মানুষের কাছে হুইল চেয়ারগুলো হস্তান্তর করেন। অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথি, সুধীজন, জনপ্রতিনিধি ও শিশু স্বর্গ বিদ্যা নিকেতনের শিক্ষকশিক্ষিকারা উপস্থিত ছিলেন।

একই দিন এলাকার শিশু স্বর্গ বিদ্যা নিকেতন চত্বরে  সংগঠনটির উদ্যোগে দিন্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। উক্ত ফ্রি মেডিক্যাল ক্যাম্পে দুই শতাধিক রোগীকে বিনামুল্যে ব্যবস্থাপত্র ও প্রয়োজনীয় ওষুধ প্রদান করা হয়। 

ফ্রি মেডিক্যাল ক্যাম্পে আগত রোগীদের চিকিৎসা সেবা  প্রদান  করেন সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. বাঁধন রায় এবং ওপেন ডোর ক্লিনিকের রেসিডেন্সিয়াল মেডিক্যাল অফিসার ডা. তানিয়াতুজ্জোহুরা ।