Opu Hasnat

আজ ১৬ জুন রবিবার ২০২৪,

এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩ পেলেন হুমায়ুন রশীদ অর্থ-বাণিজ্য

এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩ পেলেন  হুমায়ুন রশীদ

এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩ অর্জন করেছেন এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশীদ (সিআইপি)। সোমবার (১৩ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে (বিআইসিসি) আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার ঘোষণা করা হয়। দেশের অর্থনীতিতে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে তাকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 

এফবিসিসিআই-এর ৫০ বছর পূর্তি উপলক্ষে গত ১১-১৩ মার্চ আগারগাঁওয়ের বিআইসিসিতে আয়োজিত বাংলাদেশ বিজনেস সামিট ২০২৩- এর অংশ হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে এই এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশের লক্ষ্য বাস্তবায়নে অর্থনৈতিক অগ্রযাত্রাকে ত্বরাণ্বিত করতে এ সামিটের আয়োজন করা হয়। সামিটের বিভিন্ন সেশনে দেশ-বিদেশ থেকে আগত ব্যবসায়ী নেতা, বিনিয়োগকারী ও নীতিনির্ধারকেরা অংশ নেন। 

পুরস্কার বিতরণ অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দীন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি। এছাড়া, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি ও মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, এমপি। 

হুমায়ুন রশীদ ইলেক্ট্রোমেকানিক্যাল ও ইঞ্জিনিয়ারিং ব্যবসার সাথে ৪০ বছর ধরে জড়িত। এছাড়া, ব্যবসায়ে গুরুত্বপূর্ণ অংশীদার হিসেবে তিনি কমার্শিয়ালি ইম্পর্ট্যান্ট পার্সন (সিআইপি) স্বীকৃতি অর্জন করেন। তিনি ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (ডিসিসিআই) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন করেছেন। 

হুমায়ুন রশীদ বলেন, “দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক সংগঠন  হতে এ পুরস্কার অর্জন করায় আমি অত্যন্ত আনন্দিত। আমরা দীর্ঘদিন ধরে বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি চাহিদা পূরণে কাজ করে যাচ্ছি। দেশের টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে পরিবেশবান্ধব জ্বালানি ও জ্বালানি-সাশ্রয়ী বিভিন্ন সমাধান নিয়ে কাজ করছি আমরা। এ স্বীকৃতি আমাদের লক্ষ্যপূরণের সহায়ক শক্তি হিসেবে ভূমিকা পালন করবে।”

এই বিভাগের অন্যান্য খবর